রাজবাড়ীতে সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত


প্রকাশিত: ০৯:২০ এএম, ১০ ডিসেম্বর ২০১৫

রাজবাড়ী জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ এর এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় বাংলাদেশ প্রেস কাউন্সিলের উদ্যোগ ও জেলা প্রশাসনের সহযোগিতায় সার্কিট হাউজ মিলনায়তনে নবীন-প্রবীণ সাংবাদিকের উপস্থিতিতে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে জেলা প্রশাসক মো. রফিকুল ইসলাম খান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ।

স্বাগত বক্তব্যে বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব শ্যামল চন্দ্র কর্মকার ইলেকট্রনিক মিডিয়া, সংবাদপত্র, সংবাদ সংস্থা এবং সাংবাদিকদের জন্য অনুসরণীয় আচরণবিধি ১৯৯৩ (২০০২ সাল সংশোধিত) পাঠ করেন।

রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি ও স্থানীয় দৈনিক রাজবাড়ী কণ্ঠের সম্পাদক অ্যাড. খান মো. জহুরুল হক, সাধারণ সম্পাদক ও স্থানীয় দৈনিক মাতৃকণ্ঠের সম্পাদক, সদস্য ও স্থানীয় দৈনিক জনতার আদালতের সম্পাদক নূরে আলম সিদ্দিকী হক, সদস্য ও জেলা টেলিভিশন সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক কাজী আব্দুল কুদ্দুস বাবুসহ জেলার প্রিন্ট ও ইলেট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ বলেন, তিনি প্রতিবেশি রাষ্ট্র ভারতে গিয়েছিলেন সেখানে গত ২৫ বছরে ৯৯ জন সাংবাদিককে হত্যা করা হয়েছে। এখন পর্যন্ত কোনো হত্যার বিচার হয়নি। আমাদের দেশে যেন এমনটি না হয় সে ব্যবস্থা এখনি করা প্রয়োজন। আজ যে তথ্য আপনারা আমাকে দিলেন তা আমি কাউন্সিলের মিটিংএ উপস্থাপন করবো এবং পার্লামেন্টেও পাঠাবো।

তিনি আরও বলেন, একুশে টিভির সাংবাদিক অখিল পোদ্দারকে কুষ্টিয়ায় লাঞ্চিত করা হলো কিন্তু স্থানীয় প্রশাসন কোনো ব্যবস্থা নেয়নি। তখন আমি কাউন্সিল থেকে চিঠি দিয়ে প্রশাসনকে ব্যবস্থা গ্রহণ করতে বলেছি।

রুবেলুর রহমান/এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।