সাংবাদিক ইউনিয়ন রাজনৈতিক প্রতিষ্ঠান হতে পারে না


প্রকাশিত: ০১:০৭ পিএম, ১০ আগস্ট ২০১৫

আজ সাংবাদিক ইউনিয়নগুলো রাজনীতিক কার্যালয়ে পরিণত হয়েছে উল্লেখ্য করে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি আমানুল্লাহ কবীর বলেছেন, ইউনিয়ন কখনো রাজনৈতিক প্রতিষ্ঠান হতে পারে না।আমাদের সকলের দায়িত্ব হলো ‘গড ফাদার’ পরিচালিত ইউনিয়নের ধ্বংস করা। তাহলেই সাংবাদিকদের মধ্যে জাতীয় ঐক্য সম্ভব হবে।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে জার্নালিস্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (জ্যাব) আয়োজিত ‘মুক্ত গণমাধ্যম ও সাংবাদিক দায়িত্বশীলতা শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের মধ্যে ঐক্য নেই জানিয়ে তিনি বলেন, সাগর-রুনিসহ অনেক সাংবাদিক হত্যার বিচার হয়নি এটার একটি মাত্র কারণ সাংবাদিকদের মধ্যে ঐক্যের অভাব। আমাদের সহকর্মীদের যখন হত্যা করা হয় তখন আমারা দলবদ্ধভাকে আন্দোলন করতে পারি না। যার কারণে সাংবাদিক হত্যার বিচার হয় না।

আলোচনায় অংশ নিয়ে জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দীন সবুজ বলেন, যারা অতীতে জাতীয় প্রেসক্লাবের নেতৃত্ব দিয়েছে তারা সাংবাদিক পরিচয়ের চেয়ে রাজনৈতিক পরিচয় দিতে বেশি স্বাচ্ছন্দ বোধ করতো ।যা মুক্ত গণমাধ্যমের ক্ষেত্রে কখনও কাম্য নয়।

এই সাংবাদিকরা অন্যের পাখা দিয়ে আকাশে ওড়ার চেষ্টা করতো বলেও মন্তব্য করেন তিনি।

আয়োজক সংগঠনের আহ্বায়ক সৈয়দ মেজবা উদ্দীনের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী, সংগঠনের সদস্য সচিব এলাহী নেওয়াজ খান, সর্দার ফরিদ আহমেদ, ইলিয়াস খান প্রমুখ।

আএসএস/আরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।