সাংবাদিককে হত্যার হুমকি যুবলীগ নেতার


প্রকাশিত: ০৪:৫১ এএম, ১৯ জুন ২০১৫

কক্সবাজারের টেকনাফ পৌর আওয়ামী যুবলীগের ব্যানারে এক প্রতিবাদ সভায় দৈনিক প্রথম আলোর কক্সবাজার প্রতিনিধিকে হত্যার প্রকাশ্য হুমকি দেয়া হয়েছে। বৃহস্পতিবার বিকেলে টেকনাফ উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে আয়োজিত সভায় নুরুল ইসলাম কালু মেম্বর এ হত্যার হুমকি দেন। প্রথম আলো প্রতিনিধিকে যেখানে পাওয়া যাবে সেখানে হত্যা করতে উপস্থিতদের হাত তুলে ওয়াদাবদ্ধ করান তিনি।
 
সাংসদ বদির নানা অপকর্মের ফিরিস্তি তুলে ধরে বৃহস্পতিবার প্রথম আলো পত্রিকায় লিড নিউজ প্রকাশিত হওয়ায় পৌর যুবলীগের সভাপতি মঞ্জুরুল করিম সোহাগের সভাপতিত্বে এ প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

বৃহস্পতিবার সকালে এলাকায় পত্রিকা পাওয়ার পর প্রতিবাদ সভার কথা উল্লেখ করে বেলা ১২টা থেকে বিকেল চারটা পর্যন্ত মাইকিং করা হয়। পরে সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি জাফর আলম চৌধুরী, সহ-সভাপতি জহির হোসেন, সদস্য হামজালাল মেম্বর, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার জহির আহমদ, সরওয়ার আলম, মোস্তাক আহমদ ও সাবেক ইউপি সদস্য নুরুল ইসলাম প্রকাশ কালু মেম্বর। সভার মাঝামাঝি সময়ে সড়কের উপর কয়েকটি প্রথম আলো পত্রিকা আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়।
 
সভায় বক্তারা বলেন, যেসব অপকর্মের কথা লেখা হয়েছে, সাংসদ আবদুর রহমান বদি সেসবের সঙ্গে জড়িত থাকলে তার বিরুদ্ধে থানায় ইয়াবা, মানবপাচার ও রোহিঙ্গাদের সম্পৃক্ততার কোনো মামলা আছে কিনা যাচাই করে সংবাদ পরিবেশন করতে সংবাদকর্মীদের প্রতি আহ্বান জানান।

সভায় সাবেক সভাপতি জাফর আলম চৌধুরী উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি মোহাম্মদ আলীকে উদ্দেশ্য করে বলেন, পত্রিকায় বক্তব্য দিয়ে ষড়যন্ত্র করে নয়, মনোনয়ন পেতে চাইলে জনতার কাতারে এসে কাজ করুন। জামায়াত-বিএনপির এজেন্ডা বাস্তবায়ন ও রাজাকার পরিবারকে বাঁচানোর জন্য পত্রিকাকে ব্যবহার করবেন না।

তিনি আরো বলেন, সভাপতির নেতৃত্বে নেতাকর্মীদের চাঁদাবাজি, টেন্ডারবাজি করতে না দেয়ায় বদির জনপ্রিয়তার প্রতি ঈর্ষান্বিত হয়ে পত্রিকার মাধ্যমে অপপ্রচার চালাচ্ছেন।

এরপরই নুরুল ইসলাম কালু মেম্বর সভায় প্রকাশ্যে প্রথম আলো টেকনাফ প্রতিনিধি গিয়াস উদ্দিনকে হত্যা করার হুমকি দিয়ে তা বাস্তবায়নে উপস্থিতদের সমর্থন আদায়ে ওয়াদাবদ্ধ করান।
 
প্রতিবাদ সভা প্রসঙ্গে জানতে চাইলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সাংসদ মোহাম্মদ আলী বলেন, সাংসদ বদির বিরুদ্ধে পত্রিকাটি তালিকা নিয়ে তাদের অনুসন্ধানী প্রতিবেদন করেছে। এ প্রতিবাদ সভা যুবলীগের ব্যানারে সাংসদ বদির কয়েকজন অনুগত লোকের সৃষ্টি। এ সভার সঙ্গে আওয়ামী লীগের অঙ্গসংগঠনের কোনো সর্ম্পক নেই। বর্তমান শেখ হাসিনার সরকার মানবপাচার, রোহিঙ্গা আশ্রয়দাতা ও ইয়াবা ব্যবসায়ীদের বিরুদ্ধে কাজ করে যাচ্ছেন। আমি এটাকে সাধুবাদ জানাই।

এ বিষয়ে প্রথম আলো প্রতিনিধি গিয়াস উদ্দিন জাগো নিউজকে বলেন, সাংসদ বদির সংবাদটি ঢাকার সিনিয়র প্রতিবেদক শরীফুল হাসানের নাম দিয়ে ছাপানো হয়েছে। কিন্তু প্রতিবাদ সভায় কিছুলোক আমাকে মেরে ফেলার হুমকি দিয়েছেন। এ ব্যাপারে টেকনাফ থানায় সাধারণ ডায়রি করা হয়েছে।

সায়ীদ আলমগগীর/এমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।