শতভাগ মহার্ঘ্য ভাতা ও নবম ওয়েজ বোর্ড ঘোষণার দাবি ডিইউজের


প্রকাশিত: ০২:৩৮ এএম, ২৩ মে ২০১৫

সাংবাদিক ও কর্মচারীদের জন্য অবিলম্বে নতুন ওয়েজ বোর্ড গঠন এবং শতভাগ মহার্ঘ্য ভাতা প্রদানের দাবি জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। সম্প্রতি ডিইউজের কার্যনির্বাহী পরিষদের সভায় এ দাবি জানানো হয়।

ডিইউজের এক সভায় বলা হয়, সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের অতি সম্প্রতি নতুন পে-স্কেল ঘোষণা করার প্রেক্ষিতে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য ও বাড়ি ভাড়া কয়েক গুণ বৃদ্ধি পাবে বলে আশঙ্কা করা হচ্ছে। ফলে সাংবাদিক-কর্মচারীদের দুর্বিসহ জীবনযাপন করতে হবে। এ কারণে শতভাগ মহার্ঘ্য ভাতাসহ অবিলম্বে নবম ওয়েজ বোর্ডের দাবি করেছে ডিইউজে।

সভায় বলা হয়, দীর্ঘদিন দৈনিক ডেসটিনি পত্রিকায় একাউন্ট আংশিক অবমুক্ত থাকায় বেতন-ভাতা প্রদানে অসুবিধা অব্যাহত রয়েছে।

সভায় ডেসটিনি পত্রিকায় কর্মরত সাংবাদিক-কর্মচারীদের বেতন ভাতা প্রদানের জন্য ব্যাংক একাউন্ট অবিলম্বে পূর্ণাঙ্গ অবমুক্ত করার দাবি জানানো হয়। সভায় ডিইউজের যে সকল সদস্য অস্বচ্ছল/অসহায় ভাতার জন্য আবেদন করেছেন তাদের আবেদনপত্র যাচাই-বাছাই করে সহায়তার জন্য সুপারিশ করা হয়।

সভায় গৃহীত অপর এক প্রস্তাবে বিভিন্ন পত্রিকায় ওয়েজ বোর্ড বাস্তবায়নের অজুহাতে ঢালাওভাবে সাংবাদিক ছাটাইয়ের ঘটনায় উদ্বেগ প্রকাশ করা হয়। যেসব সংবাদপত্র ও সংবাদ সংস্থায় অষ্টম ওয়েজ বোর্ড বাস্তবায়ন এখনো হয়নি সেসব জায়গায় অবিলম্বে বাস্তবায়নের দাবি করা হয়।

ওয়েজ বোর্ড বাস্তবায়নের জন্য গঠিত মনিটরিং সেল পুনর্গঠনের পক্ষে সভায় অভিমত প্রকাশ করা হয়। ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও পিআইবি’র মহাপরিচালক শাহ আলমগীরকে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক নিয়োগ দেয়ায় সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তাকে অভিনন্দন জানানো হয়।

ডিইউজের সভাপতি আলতাফ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত কার্যনির্বাহী পরিষদের সভায় বক্তব্য রাখেন, ডিইউজে নেতা গাজী জহিরুল ইসলাম, অতিকুর রহমান চৌধুরী, শাহানা শিউলি, রফিক আহমেদ, সলিম উল্লাহ সেলিম, মেহেদী হাসান, শাহনাজ বেগম, মামুন আবেদিন, অনুপ খাস্তগীর, পলি খান, সেবীকা রানী, ইনামুল হক বাবুল, মুস্তফা হোসেন চৌধুরী, শহীদ হাসান, জিল্লুর রহিম আজাদ প্রমুখ।

এ ছাড়া সভায় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম-মহাসচিব সাইফুল ইসলাম তালুকদার, প্রবীণ সাংবাদিক হাসান উজ্জামান খান, প্রবীণ ফটো সাংবাদিক মনোয়ার আহমদ ও সাইফুদ্দিন বাবুলের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

একে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।