ধ্রুবর বিরুদ্ধে মামলা প্রত্যাহারে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম


প্রকাশিত: ০৭:৪৬ এএম, ১৫ জুন ২০১৭

 

বিডিনিউজের সাংবাদিক গোলাম মুজতবা ধ্রুবর বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে (৫৭ ধারা) দায়েরকৃত মামলা প্রত্যাহারের জন্য ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন সাংবাদিকরা।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে সাধারণ সাংবাদিকদের ব্যানারে আয়োজিত এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে পেশাদার সাংবাদিকদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা এবং ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্রাব) সভাপতি আবু সলেহ আকন একাত্মতা প্রকাশ করেন।

এ সময় বক্তারা আগামী ৪৮ ঘণ্টা অর্থাৎ শনিবারের মধ্যে ধ্রুবর বিরুদ্ধে মামলা প্রত্যাহারের আল্টিমেটাম দেন। তারা বলেন, শনিবারের মধ্য মামলা প্রত্যাহার করা না হলে রোববার তথ্যমন্ত্রণালয় ঘেরাও করা হবে। পাশাপাশি বিক্ষোভ মিছিলসহ কঠোর কর্মসূচি দেয়া হবে।

ডিআরইউ সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা বলেন, তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারা একটি কলো আইন। আমরা বারবার এই আাইন বাতিলের দাবি জানিয়েছি। আবিলম্বে ৫৭ ধারা বাতিল এবং হয়রানিমূলক মামলা প্রত্যাহার করতে হবে।

ক্রাব সভাপতি আবু সলেহ আকন বলেন, ৪৮ ঘণ্টার মধ্য ধ্রবর বিরুদ্ধে করা মমলা প্রত্যাহার করতে হবে। তা না হলে কঠোর কর্মসূচি দেয়া হবে।

এমএএস/এমএমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।