সাংবাদিক মিঠু বাঁচতে চান


প্রকাশিত: ১১:০৪ এএম, ১২ জুন ২০১৭

এখনও তারুণ্যের রেশ কাটেনি। এই সুন্দর পৃথিবী আরও কিছুদিন দেখার সাধ। কাজ করার ইচ্ছা দেশ ও দেশের মানুষকে নিয়েও। কিন্তু এক মরণব্যাধি দানা বেঁধেছে তার শরীরে। আর তা আস্তে আস্তে টেনে নিয়ে যাচ্ছে মৃত্যু গহ্বরের অন্ধকারে। কিন্তু বাঁচতে চান সাংবাদিক, অভিনেতা ও সাংস্কৃতিক কর্মী ফরহাদ হোসাইন মিঠু।

কিডনি রোগে আক্রান্ত হয়ে মিঠু চিকিৎসাধীন ধানমন্ডি কিডনি জেনারেল হাসপাতালে। অধ্যাপক ডা. হাবিবুর রহমানের নিকট চিকিৎসা নিচ্ছেন তিনি। তার দুটি কিডনি অকেজো হয়ে গেছে এবং সপ্তাহে দুইদিন ডায়ালাইসিস করতে হয়। ৪১ বছর বয়সী মিঠুর চিকিৎসার জন্য প্রয়োজন প্রায় ২৫ লাখ টাকা।

গৌরব ৭১’র প্রচার প্রকাশনা সম্পাদক মিঠু ব্যক্তি জীবনে সংবাদ সময় ২৪.কমে বার্তা সম্পাদক হিসেবে কাজ করেছেন। এছাড়া মুক্তিযুদ্ধভিত্তিক নাটক হেলে পড়া পেরেকসহ কয়েকটি বিজ্ঞাপন চিত্রে কাজ করেছেন। সংস্কৃতি কর্মী হিসেবে সব প্রগতিশীল আন্দোলনে সক্রিয়ভাবে ভূমিকা রেখেছেন।

তার চিকিৎসক জানিয়েছেন, বেঁচে থাকতে হলে জরুরি ভিত্তিতে মিঠুর অন্তত একটি কিডনি পরিবর্তন করা বিশেষ প্রয়োজন। কিন্তু অর্থাভাবে তা সম্ভব হয়ে উঠছে না। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী মিঠুকে সপ্তাহে দুইদিন ডায়ালাইসিস করাতে হচ্ছে। অর্থাৎ প্রতি সপ্তাহে শুধু ডায়ালাইসিস বাবদ খরচ ১০ হাজার টাকা।

পরিবারের তিন ভাই-বোনের মধ্যে ফরহাদ হোসাইন মিঠু একমাত্র উপার্জনকারী ব্যক্তি। স্ত্রী, চার বছর বয়সী কন্যা, দুই ভাই-বোন ও বৃদ্ধ বাবা-মা নিয়ে তার সংসার। এমতাবস্থায় চিকিৎসার ব্যয় নির্বাহ করা তার পক্ষে একেবারেই অসম্ভব হয়ে পড়েছে।

স্নেহময়ী শিশু কন্যা, বৃদ্ধ পিতা-মাতা আর প্রিয়তমা স্ত্রীর সঙ্গে মায়ার এই পৃথিবীতে তিনি আরও কিছুদিন বেঁচে থাকতে চান। এজন্য শুভাকাঙ্ক্ষী, সহযোদ্ধা, ও সমাজের মহানুভব ব্যক্তি, দেশ-বিদেশে বিত্তশালী হৃদয়বানসহ সবার কাছে সাহায্য প্রার্থনা করেছেন তিনি।

ফরহাদ হোসাইন মিঠুকে সাহায্য পাঠানোর ঠিকানা

ফরহাদ হোসাইন
সঞ্চয় হিসাব নং-১১৮ - ১০১ - ৫১৫১১.
ডাচ-বাংলা ব্যাংক লি., ইসলামপুর শাখা।
যোগাযোগ ও বিকাশ-০১৭১৮-১৭৫৯৬৯।

এইচএস/জেডএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।