ড্রিম হলি ডে পার্কে প্রেসক্লাব পরিবারের স্বপ্নময় একদিন


প্রকাশিত: ০৪:০৩ পিএম, ১০ মার্চ ২০১৭

কেউ নৌকায় চড়ে ঘুরচ্ছেন, কেউ ওয়াটার পার্কে ভিজছেন আবার কেউবা ক্যাবল কারে চেপে ওপর থেকে কে কে ভুতের বাড়ি ঢু মারছেন সে খেয়াল করছেন। যারা ট্রেনে চেপেছেন তারাওবা কম যাবেন কেন, নৌকায় ঘুরে বেড়ানো, ওয়াটার পার্কে গোসল, ক্যাবল কারে চড়ে বেড়ানো ও ভুতের বাড়ির দেখছিলেন ট্রেনের কম্পার্টমেন্টের জানালায় বসেই। কেননা সবগুলোই যে ট্রেন লাইনের আশপাশেই অবস্থিত।

এমন দৃশ্যে শুক্রবার দিনভর অসংখ্যবার দেখা যায় নরসিংদীর ডিম হলি ডে পার্কে। জাতীয় প্রেসক্লাব আয়োজিত পিকনিকে বিভিন্ন গণমাধ্যমে কর্মরত ক্লাব সদস্যরা ড্রিম হলি ডে পার্কে একটি স্বপ্নময় দিন কাটালেন।

park

গণমাধ্যমকর্মীদের পেশাগত কারণে এমনিতেই ফুসরত মেলে না। স্ত্রী ও ছেলেমেয়েকে দুদণ্ড সময় বেশি দেয়া সম্ভব হয় না। আর তেমনি ইটপাথরের চার দেয়ালে বন্দি পরিবারের অন্যান্য সদস্যরা হাপিয়ে উঠেন। তাদের সবার জন্যই ঢাকার অদূরে খোলামেলা সুন্দর পরিবেশে গড়ে ওঠা পার্কটি সুন্দর একটি দিন কাটানোর সুযোগ করে দেয়।

ক্লাবের বেশিরভাগ সদস্য সকালে জাতীয় প্রেসক্লাব থেকে বাসযোগে পার্কে আসেন। বাসে সবাই একে অপরের কুশল বিনিময়ে ব্যস্ত থাকলেও পার্কে প্রবেশের পর সবাই পরিবারের সদস্যদের নিয়ে ঘুরে বেড়াতে ও বিভিন্ন রাইডে চড়তে ব্যস্ত হয়ে পড়েন। একটি দিনের জন্য পরিবারের অপেক্ষাকৃত বয়স্ক ব্যক্তিটিকেও যেন শিশুকালে ফিরে যান। লম্বা লাইনে অনেকক্ষণ দাঁড়িয়ে টিকেট কেটে বিভিন্ন রাইডে চড়েন সবাই।

park
 
জাতীয় প্রেসক্লাব কর্তৃপক্ষ পার্কের ভেতর বিশাল স্টেজ করলেও অধিকাংশ সময়ই চেয়ার ফাঁকা পড়ে থাকতে দেখা গেছে। কারণ স্টেজে বসে থাকার চেয়ে ক্লাব সদস্যরা পরিবার পরিজন নিয়ে ঘুরে বেড়ানোকে শ্রেয় মনে করেছেন। দুপুরের খাবারের জন্য আলাদা প্যান্ডেল তৈরি করা হয়।

ক্লাব কর্তৃপক্ষ প্রত্যেক সদস্যকে সকালে নাস্তা ও কমন গিফট হিসেবে সুন্দর একটি নকশা করা ব্যাগে গেঞ্জি, দেয়াল ঘড়ি, ম্যাঙ্গোবার ও বিস্কুট উপহার দেন।

সকালের নাস্তার পর সেখানে গরম কফির ব্যবস্থা থাকে। দুপুরের খাবারে পোলও, মাছ ভাজা, চাইনিজ সব্জি, মুরগি ও খাসির মাংস, মিষ্টি ও আইসক্রিম খাইয়ে আপ্যায়ন করেন।

park

বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠান ও সর্বশেষ আকর্ষণীয় রাফেল ড্রয়ের মাধ্যমে স্বপ্নময় একটি দিনের পরিসমাপ্তি ঘটে।

জাতীয় প্রেসক্লাব ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, সিনিয়র সহ-সভাপতি সাইফুল আলম, যুগ্ম সম্পাদক শাহেদ আলী, ইলিয়াস খান, মাইনুল আলম ও হাসান আরেফিনসহ সবাই ঘুরে ফিরে ক্লাব সদস্যদের খোঁজ খবর নিতে দেখা গেছে।

জাতীয় প্রেসক্লাব কর্তৃপক্ষের সুন্দর একটি পিকনিকের ব্যবস্থা করায় ক্লাব সদস্যরা সবাই তাদের প্রশংসা ও ধন্যবাদ জানান।

এমইউ/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।