এলআরএফ

সাংবাদিকদের বিরুদ্ধে ঢালাও মামলা স্বাধীন মতপ্রকাশের অন্তরায়

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৫ এএম, ১৬ সেপ্টেম্বর ২০২৪

সাংবাদিকদের বিরুদ্ধে ঢালাও মামলা দায়ের আইনের শাসন প্রতিষ্ঠা ও স্বাধীন মতপ্রকাশের অন্তরায় বলে মনে করে আইন, বিচার ও মানবাধিকার বিষয়ক সাংবাদিকদের সংগঠন ল রিপোর্টার্স ফোরাম (এলআরএফ)।

রোববার (১৫ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া সাংবাদিকদের বিরুদ্ধে মামলা দায়েরের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সংগঠনটি।

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি হাসান জাবেদ ও সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মিশন স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, সাংবাদিকদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া হত্যা মামলা কোনোভাবেই কাম্য নয়। এ ধরনের মামলা আইনের শাসন ও স্বাধীন সাংবাদিকতার পরিপন্থি।

সাংবাদিকদের বিরুদ্ধে মামলা দায়েরের আগে অভিযোগ যাচাই-বাছাই করার অনুরোধ জানানো হয় বিবৃতিতে। পাশাপাশি মামলাগুলোতে কোনো সংশ্লিষ্টতা পাওয়া না গেলে সাংবাদিকদের অব্যাহতি দেওয়ারও আহ্বান জানায় সংগঠনটি।

বিবৃতিতে সংগঠনের সদস্য শেখ মুহাম্মদ জামাল হোসাইন, আবু সালেহ রনিসহ অন্য যেসব সাংবাদিকের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া মামলা হয়েছে, সেগুলোর নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে এলআরএফ।

এফএইচ/এসআইটি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।