আইসিটি টাওয়ারে সাংবাদিকের ওপর কর্মচারীদের হামলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০৭ পিএম, ১৫ আগস্ট ২০২৪

রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের কর্মচারীদের হামলার শিকার হয়েছেন এক সাংবাদিক। ঘটনার শিকার এস এম ইমদাদুল হক অনলাইন নিউজ পোর্টাল ডিজিবাংলার নির্বাহী সম্পাদক এবং বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরামের (বিআইজেএফ) নির্বাহী সদস্য। বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুপুরে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালকের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন হামলার শিকার ইমদাদুল হক।

অভিযোগে ইমদাদ জানান, দুপুরের দিকে আইসিটি টাওয়ারে গিয়ে তিনি দেখেন বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের কর্মচারীরা সংস্কারের দাবিতে আন্দোলন করছেন। তাদের স্লোগান শুনে দেখতে যান ইমদাদ। এরপর আন্দোলনকারীরা চলে যেতে বললে ইমদাদ চলে যাচ্ছিলেন। এসময় তাকে পেছন থেকে জাপটে ধরে এলোপাতাড়ি কিলঘুসি দেন হিসাবরক্ষক মোশাররেফ হোসেন পারভেজ ও কম্পিউটার মুদ্রাক্ষরিক কাম অফিস সহকারী মো. সেলিম মাহমুদ।

পরিস্থিতি ভয়াবহ দেখে এমডির কক্ষের দিকে যান সাংবাদিক ইমদাদ। এসময় হাই-টেক পার্কের অন্য কর্মকর্তারা ছুটে এসে দ্বিতীয় দফায় আবারও তার ওপর আক্রমণ করেন। এসময় পাশে থেকে আন্দোলনে নেতৃত্ব দেওয়া শর্মীলি খাতুন অন্য কর্মকর্তা-কর্মচারীদের হামলা করতে আরও উৎসাহ দেন।

অভিযোগে ইমদাদ আরও লিখেছেন, পরে কোনোমতে আমি প্রাণ নিয়ে প্রথমে জনসংযোগ কর্মকর্তার রুমে আশ্রয় নিয়েছি এবং পরে তাদের পাহারায় এমডির রুমে যাই। ঘটনাদৃষ্টে তাদের আচরণ কর্মচারীর চেয়ে সন্ত্রাসী বলেই মনে হয়েছে। পরবর্তীসময়ে আমার সহকর্মীরা আমাকে রক্ষায় এমডির রুমে এসে আলাপ করে দোষীদের শাস্তি দাবি করেন।

হামলার বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জি এস এম জাফর উল্লাহ জাগো নিউজকে বলেন, ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। আমরা লিখিত অভিযোগ পেয়েছি। সিসিটিভি ফুটেজ দেখে তদন্ত করে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে৷

এএএইচ/এমকেআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।