ক্র্যাব বর্ষসেরা রিপোর্টিং অ্যাওয়ার্ড পেলেন জাগো নিউজের তন্ময়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২৬ পিএম, ১৪ জানুয়ারি ২০২৪

‘বর্ষসেরা অপরাধ বিষয়ক সাংবাদিকের পুরস্কার’ পেয়েছেন জাগোনিউজ২৪.কম-এর নিজস্ব প্রতিবেদক তৌহিদুজ্জামান তন্ময়। সাইবার ক্রাইম প্রতিরোধ-সচেতনতা বিষয়ে বিশেষ প্রতিবেদন ক্যাটাগরিতে তিনি বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) ২০২৪ সালের সেরা রিপোর্টিং পুরস্কার পেয়েছেন।

রোববার (১৪ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ক্র্যাবের বার্ষিক সাধারণ সভায় (এজিএম) তার হাতে এ পুরস্কার তুলে দেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।

ক্র্যাব সভাপতি মির্জা মেহেদী তমালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মামুনুর রশীদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মো. আসাদুজ্জামান।

তৌহিদুজ্জামান তন্ময়কে জাগো নিউজে প্রকাশিত ‘অনলাইন জুয়ায় বুঁদ রিকশাচালক-দিনমজুররাও’ শিরোনামে প্রতিবেদনের জন্য এ পুরস্কার দেওয়া হয়। যৌথভাবে তার সঙ্গে পুরস্কার পান ঢাকা পোস্টের জ্যেষ্ঠ প্রতিবেদক আদনান রহমান।

পেশাদার সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) প্রতি বছর বিভিন্ন ক্যাটাগরিতে সদস্যদের জন্য বর্ষসেরা শ্রেষ্ঠ রিপোর্টিং অ্যাওয়ার্ড দেয়।

এবার প্রিন্ট, অনলাইন এবং টেলিভিশন বিভাগে তিনটি ক্যাটাগরিতে মোট ছয়জন অ্যাওয়ার্ড পেয়েছেন।

ক্র্যাব বর্ষসেরা রিপোর্টিং অ্যাওয়ার্ড পেলেন জাগো নিউজের তন্ময়

২০২৩ সালে নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়াকে নিয়ে বান্দরবানের দুর্গম পাহাড়ে সরেজমিন অনুসন্ধান প্রতিবেদন করেন তন্ময়। এছাড়া বিভিন্ন অনুসন্ধানী প্রতিবেদনসহ রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ অনেক ইভেন্ট কাভার করেছেন তিনি। রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপ, মানবপাচার ও মাদক পাচার, নারী ও শিশু পাচার, ফিন্যান্সিয়াল ক্রাইম, সাইবার ক্রাইম ও নতুন নতুন অপরাধ নিয়ে অনুসন্ধানী ও বিশ্লেষণধর্মী প্রতিবেদন করেন তৌহিদুজ্জামান তন্ময়। প্রতিবেদনগুলো জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে আলোচিত হয়।

পেশাদার সাংবাদিক হিসেবে তৌহিদুজ্জামান তন্ময় ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরিউ), বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), খুলনা বিভাগীয় সাংবাদিক ফোরামের (কেডিজিএফ) সঙ্গে জড়িত।

তৌহিদুজ্জামান তন্ময় ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলায় জন্মগ্রহণ করেন। ছাত্রজীবন থেকেই লেখালেখির আগ্রহ থেকে উচ্চ মাধ্যমিকে অধ্যয়নরত অবস্থায় কুষ্টিয়ার স্থানীয় দৈনিক আজকের আলোতে যোগদানের মাধ্যমে সাংবাদিকতা পেশায় যুক্ত হন। তিনি স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ-এর গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে পড়ালেখা শেষ করেন। পেশাগত জীবনে অনলাইন নিউজপোর্টাল বিবার্তা২৪, পূর্বপশ্চিমবিডি ও ব্রেকিংনিউজ.কম.বিডি’তে নিজস্ব প্রতিবেদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

দীর্ঘদিন ধরে অপরাধ (ক্রাইম) বিটে কাজ করা তন্ময় ২০২১ সাল থেকে জাগোনিউজ২৪.কম-এ নিজস্ব প্রতিবেদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

টিটি/ইএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।