সাংবাদিকদের ওপর দুর্বৃত্তদের হামলায় ডিআরইউ’র নিন্দা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১০:১৯ পিএম, ২৫ ডিসেম্বর ২০১৮

ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনে নির্বাচনের সংবাদ সংগ্রহ করতে গিয়ে নবাবগঞ্জে সোমবার (২৪ ডিসেম্বর ২০১৮) রাতে দুর্বৃত্তদের হামলায় আহত হয়েছেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্যসহ বেশ কয়েকজন সাংবাদিক। দুর্বৃত্তরা গণমাধ্যমের বেশ কয়েকটি গাড়িও ভাংচুর করেছে।

সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত হয়েছেন ডিআরইউ’র সদস্য মিজান মালিক, মুজিব মাসুদ, নেসারুল হক খোকন, আব্দুল্লাহ তুহিন, সুশান্ত সিনহা, সিরাজুল ইসলাম, সাজ্জাদ পারভেজসহ বেশ কয়েকজন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে সভাপতি ইলিয়াস হোসেন ও সাধারণ সম্পাদক কবির আহমেদ খান মঙ্গলবার বিবৃতিতে হামলার ঘটনায় উদ্বেগ ও নিন্দা জানিয়েছে।

নেতারা বলেন, সংবাদকর্মীদের ওপর এ ধরনের হামলা ন্যাক্কারজনক এবং মুক্ত ও স্বাধীন সাংবাদিকতায় প্রতিবন্ধকতার সামিল। বিশেষ করে নির্বাচনের সময় দেশজুড়ে এ ধরনের ঘটনা ঘটতে দেখে সাংবাদিক সমাজ খুবই ক্ষুব্ধ। গ্রহণযোগ্য নির্বাচন ও শান্তি প্রতিষ্ঠায় প্রশাসনকে উদ্যোগ নিতে হবে এখনই।

অবিলম্বে ঘটনার সুষ্ঠু তদন্ত ও দুর্বৃত্তদের চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান নেতারা। অন্যথায় কঠোর কর্মসূচি দেবে ডিআরইউ।

এমইউ/এমআরএম/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।