ভিডিও EN
  1. Home/
  2. নারী ও শিশু

নারী উদ্যোক্তাদের জন্য তৈরি হবে জাতীয় পর্যায়ে নেটওয়ার্ক

প্রকাশিত: ১২:২১ পিএম, ০৬ অক্টোবর ২০১৬

দেশের সকল নারী উদ্যোক্তার জন্য জাতীয় পর্যায়ে নেটওয়ার্ক তৈরি করা হবে। চলতি অর্থবছর নারী উদ্যোক্তা উন্নয়নে এসএমই ফাউন্ডেশন গৃহিত কার্যক্রম অবহিতকরণ ও মতবিনিময় সভায় এ তথ্য জানানো হয়েছে।

মতবিনিময় সভায় ‘বাংলাদেশ এসএমই নারী উদ্যোক্তা নেটওয়ার্ক’ তৈরির সঙ্গে এসএমই ফাউন্ডেশন চলতি অর্থবছর নারী উদ্যোক্তাদের বহুমুখী পণ্য উৎপাদনে উৎসাহিত করার জন্য সেমিনার, উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের বাজারজাতকরণে ক্রেতা-বিক্রেতা ম্যাচ মেকিং ইভেন্ট আয়োজন, আর্থিক প্রতিষ্ঠান হতে নারী উদ্যোক্তাদের সহজে ঋণ সহায়তা প্রাপ্তিতে আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তাদের নিয়ে কর্মশালার আয়োজন করা হয়।

এছাড়া চট্টগ্রাম এবং সিলেটের পাহাড়ি অঞ্চলের ঐতিহ্যবাহী পোশাকের উৎকর্ষসাধন ও বাজারজাতকরণে কার্যক্রম গ্রহণ এবং নারী উদ্যোক্তাদের উন্নয়নে ১৩ হাজার উদ্যোক্তাকে বিভিন্ন ধরনের প্রশিক্ষণ প্রদান করবে বলে জানানো হয়।

মতবিনিময় সভা শেষে এসএমই ফাউন্ডেশন হতে প্রকাশিত ৭ হাজার নারী উদ্যোক্তার তথ্যসহ এসএমই নারী উদ্যোক্তা ডিরেক্টরির মোড়ক উন্মোচন করা হয়। ডিরেক্টরিটিতে নারী উদ্যোক্তাদের নাম, প্রতিষ্ঠানের নাম, ঠিকানা ও ফোন নম্বর, প্রতিষ্ঠার সাল, পণ্যের পরিচিতি ও প্রতিষ্ঠানের প্রকৃতি লিপিবদ্ধ করা হয়েছে।

নারী উদ্যোক্তা উন্নয়নে এসএমই ফাউন্ডেশন গৃহিত কার্যক্রম সম্পর্কে নারী উদ্যোক্তাদের অবহিত করার জন্য আয়োজিত এ মতবিনিময় সভায় রোকেয়া আফজাল রহমান, সেলিমা আহমাদ, নাসরিন রব রুবা, অঞ্জুমান সালাউদ্দিন, সেলিনা ইয়াছমিন, আনোয়ারা ফেরদৌসী পলি, বিউটি বর্মণ, রোজেটি নাজনীন, ইসমত জেরিন খান এবং এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. সফিকুল ইসলাম ও উপ-মহাব্যবস্থাপক ফারজানা খান প্রমুখ উপস্থিত ছিলেন।

এমএ/আরএস/পিআর