ভিডিও EN
  1. Home/
  2. ভ্রমণ

সহজেই ভিসা পাওয়া যায় এশিয়ার ৪ দেশের

ভ্রমণ ডেস্ক | প্রকাশিত: ১২:৩৪ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২৪

বিদেশ ভ্রমণ সবার কাছেই রোমাঞ্চকর। বর্তমানে দেশের বাইরে ঘুরতে যাওয়ার প্রবণতা বাড়ছে কমবেশি সবার মধ্যে। বিভিন্ন ট্রাভেল এজেন্সি তো ভ্রমণপ্রেমীদের জন্য নানা পাকেজ এমনকি ইনস্টলমেন্ট পেমেন্টের মাধ্যমেও বিদেশ ভ্রমণের সুযোগ করে দিচ্ছেন।

বিদেশ ভ্রমণের ক্ষেত্রে সবচেয়ে বেশি ভোগান্তি পোহাতে হয় ভিসা নিয়ে। অনেকেরই ভিসা পেতে পেতে দীর্ঘদিন কেটে যায়। তবে জানলে অবাক হবেন, এশিয়ার বিভিন্ন দেশগুলোতে বেড়াতে যাওয়া এখন অনেক বেশি সহজ এবং তেমন ঝামেলাও নেই।

বরং ইউরোপীয় দেশগুলো ভ্রমণে যেতে বেশ কাঠখড় পোড়াতে হয়। তার সঙ্গে খরচসাপেক্ষ। তাই এশিয়ার কোনো কোনো দেশে সহজেই ভিসা নিয়ে ট্যুর দিতে পারবেন, চলুন জেনে নেওয়া যাক-

শ্রীলঙ্কা

প্রাকৃতিক সৌন্দর্য, সবুজে ঘেরা গভীর অরণ্য, সমুদ্রতট আর সিংহলি কুইজিন ও সংস্কৃতিতে ঘেরা শ্রীলঙ্কা। ৬০০ ফুট উঁচু পাথর কেটে তৈরি করা সিগিরিয়া প্রাসাদ, উদা ওয়ালাওয়ে জাতীয় উদ্যান, অনুরাধাপুর শহরের প্রাচীন বৌদ্ধমঠ দেখে আসতে পারেন।

ইন্দোনেশিয়া

এ বিষয়ে কোনও সন্দেহ নেই যে, নবদম্পতিদের প্রথম পছন্দ বালি। উলুওয়াতু মন্দির থেকে শুরু করে মাউন্ট বাতুর, তানহা লট টেম্পল, সেমিনইয়াক বিচ ভারতীয় পর্যটকদের মধ্যে বেশ জনপ্রিয়।

তাছাড়া বালির বিভিন্ন পর্যটন কেন্দ্র যুগলদের ফটোশুটের জন্য আদর্শ। এমনকি সঙ্গীর সঙ্গে নিভৃতে সময় কাটাতে চাইলেও এখানে প্রাইভেট আইল্যান্ডের সুবিধাও আছে।

থাইল্যান্ড

দম্পতিদের পছন্দ ডেস্টিনেশনের সারিতে প্রথম দিকেই আছে থাইল্যান্ড। যদিও এশিয়ার এই দেশে সারাবছর নবদম্পতিদের আনাগোনা লেগে থাকে। নীল পানি আর সবুজ পাহাড়ে ঘেরা থাইল্যান্ডে কাটাতে পারেন মধুচন্দ্রিমা।

ভিয়েতনাম

সোলো ট্রিপ হোক বা হানিমুন, ভারতীয়দের মধ্যে দিন দিন বাড়ছে ভিয়েতনাম বেড়াতে যাওয়ার চাহিদা। হ্যানয়, হ্যালং বে থেকে শুরু করে হো চি মিন, ফু-কোক আইল্যান্ডের মতো পর্যটন কেন্দ্রে সঙ্গীকে সময় কাটাতে পারেন।

সূত্র: ট্রাভেল ট্রায়াঙ্গেল

জেএমএস/জিকেএস

আরও পড়ুন