ভিডিও EN
  1. Home/
  2. ভ্রমণ

বিশ্বের সবচেয়ে বিপজ্জনক ৫ রাইড

ভ্রমণ ডেস্ক | প্রকাশিত: ০৩:০৪ পিএম, ১৭ জুলাই ২০২২

বিশ্বের বিভিন্ন দেশে আছে পিলে চমকানো সব রাইড। এসব রাইডে উঠলে অনেকেই অজ্ঞান হয়ে যান ভয়ে। বিনোদন পার্ক মানেই হরেক রকমের রাইড। বড় ধরনের পার্কগুলোতে এমন অনেক রাইড আছে যেগুলো শুধু মজার নয়, বরং ভয়ঙ্করও বটে।

যার মধ্যে রোলার কোষ্টার অন্যতম। তবে যারা রোমাঞ্চের স্বাদ গ্রহণ করতে চান তারা এসব রাইডে চড়তে পারেন। জেনে নিন বিশ্বের সবচেয়ে বিপজ্জনক ৫ রাইড সম্পর্কে-

ফর্মুলা রোসা, আবু ধাবি

সংযুক্ত আরব আমিরশাহীর রাজধানী আবু ধাবিতে আছে ফেরারি ওয়ার্ল্ড নামে এক বিখ্যাত বিনোদন পার্ক। আর সেখানেই আছে ফর্মুলা রোসা নামক একটি রোলার কোস্টার। এটিই নাকি পৃথিবীর দ্রুততম রোলার কোস্টার। এটির সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় প্রায় ২৪০ কিলোমিটার।

তাকাবিশা, জাপান

জাপানের ফুজি-কিউ হাইল্যান্ড থিম পার্কে আছে এমন একটি রাইড যা নীচে নামার সময় ১২১ ডিগ্রি কোণে নীচের দিকে ঝুঁকে থাকে। অর্থাৎ উল্টে থাকে। পার্কটির অবস্থান জাপানের ইয়ামানশির ফুজিওশিডাতে।

এক্সপিডিশন এভারেস্ট, ফ্লোরিডা

আমেরিকার ফ্লোরিডায় আছে ডিজনির বিখ্যাত অ্যানিম্যাল কিংডম পার্ক। আর সেখানেই আছে এক্সপিডিশন এভারেস্ট নামক একটি রোলার কোস্টার। এটি পাহাড় থেকে ঝুলন্ত ট্র্যাকের মধ্যে দিয়ে অপর একটি পাহাড়ে যায়। এটি ডিজনির সর্বোচ্চ রোলার কোস্টার।

কিংডা কা, নিউ জার্সি

আমেরিকার নিউ জার্সির সিক্স ফ্ল্যাগস অ্যাডভেঞ্চার পার্কে আছে আরও এক বিপজ্জনক রোলার কোস্টার রয়েছে কিংডা কা নামক একটি রোলার কোস্টার যার উচ্চতা ৪০০ ফুট। রোলার কোস্টারটি এতই খাড়া যা নামার সময় শূন্য থেকে পড়ে যাওয়ার মতো অনুভূতি তৈরি হয়।

বিগ শট, নেভেদা

লাস ভেগাসের বিগ শট পৃথিবীর উচ্চতম রাইডগুলোর মধ্যে অন্যতম। দীর্ঘদিন এটিই পৃথিবীর উচ্চতম রাইড ছিল। একটি খাড়া টাওয়ারের মধ্যে লাগানো আছে কয়েকটি ঝুলন্ত চেয়ার। সেই চেয়ার লাগানো অংশগুলোই টাওয়ার বরাবর ওঠানামা করে।

জেএমএস/জিকেএস

আরও পড়ুন