ভিডিও EN
  1. Home/
  2. ভ্রমণ

স্বচ্ছ জলে অরুনিমার সবুজ ছায়া

প্রকাশিত: ০৭:৩০ এএম, ২৬ নভেম্বর ২০১৫

স্বচ্ছ জল আর গাঢ় সবুজের নিবিড় ছায়ায় আচ্ছাদিত অরুনিমা রিসোর্ট। আবার মুখরিত হয়ে ওঠে পাখির কলকাকলিতে। জলের বুক চিড়ে মেঠো পথ চলে গেছে সীমান্তে। পথের দুধারে গাছের সারি। একদিকে বেশ কিছু অংশ জুড়ে খোলা প্রান্তর। সন্ধ্যার আকাশে সাদা পাখির ঝাঁক। এই তো অরুনিমা রিসোর্ট। প্রাকৃতিক ঐশ্বর্যে ভরপুর চারিদিক। তবে তো ঘুরে আসতেই হয়। আর দেরি না করে মনস্থির করে বেরিয়ে পড়ুন একদিন।

যাত্রা শুরু
অরুনিমা রিসোর্ট ব্যক্তি মালিকানায় ২০০৭ সালে যাত্রা শুরু করে।

pic
অবস্থান
নড়াইল জেলার কালিয়া উপজেলার নড়াগাতি ইউনিয়নের পানিপাড়া গ্রামে বহমান মধুমতি নদীর কোল ঘেঁষে দক্ষিণ পাশে অবস্থিত।

pic
বৈশিষ্ট্য
রিসোর্টের ভেতরে গলফ কোর্স, সুইমিংপুল, প্রাকৃতিক দৃশ্য, টেনিস, কাবাডি, মাছধরা, ঘোড়ায় চড়ার ব্যবস্থা, জিম, হেলথ ক্লাব, বেকারি, স্যুভেনির শপ, ফরেন মানি এক্সচেঞ্জ, বার, ডিসকো এবং ইনডোর-আউটডোর গেমসের ব্যবস্থা রয়েছে। এছাড়া আউটডোরে ফুটবল, ক্রিকেট এবং ইনডোরে ব্যাডমিন্টন, হকি, দাবা খেলার সুবিধা রয়েছে।

pic
অভ্যন্তরীণ সুবিধা
এখানে মোট ৩০টি রুম আছে। ২২টি রুমে এসি এবং ৮টি রুম ননএসি। ভিতরে দুটি রেস্টুরেন্ট ও ডরমেটরি আছে। এর মোট আয়তন ২৩ একর। এখানে সুইমিং পুলের খরচ জনপ্রতি ৩০০ টাকা। জিমের খরচ জনপ্রতি ২০০ টাকা। হেলথ ক্লাবের খরচ জনপ্রতি ১০০ টাকা।

রুমগুলোর সুবিধা
রুমগুলোতে এসি, টিভি, ইন্টারকম টেলিকম সুবিধা, ফ্রিজ, লার্জ বাথ অ্যান্ড ট্যাব, হট ও কুল পানির ব্যবস্থা আছে। এছাড়াও প্রত্যেক বাথরুমে ফুট কটেজ দেওয়া হয়। এসি রুমের জন্য ১ দিন ১ রাতের ভাড়া ৬-৭ হাজার টাকা। আর ননএসি রুমের ভাড়া ১,৮০০-৩,৫০০ টাকা।

pic
উৎসব প্যাকেজ
রিসোর্ট কর্তৃপক্ষ ঈদ, পহেলা বৈশাখ, ইংরেজি নববর্ষ ও থার্টি ফাস্ট নাইট উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করে থাকে। ঈদ প্যাকেজের জন্য খরচ ২,৭০০-৩,০০০ টাকা এবং বৈশাখ প্যাকেজের জন্য ৩,০০০-৩,২০০ টাকা।

বুকিং পদ্ধতি
রুম বুকিং এবং অগ্রিম রিজার্ভেশনে স্বদেশি ও বিদেশিদের ক্ষেত্রে একই নিয়ম। হেড অফিস থেকে রিসোর্টের রুম বুকিং দিতে হয়। শীতকালে অর্থাৎ নভেম্বর থেকে মার্চ মাস পর্যন্ত বেশি ভিড় থাকে। এ সময় বুকিং ও অগ্রিম রিজার্ভেশন দিতে হয় ১৫ দিন আগে।

pic
কর্পোরেট ব্যবস্থা ও খরচ
পিকনিক, ডিজে পার্টি, গেট টুগেদার, অফিসিয়াল অনুষ্ঠান করার ব্যবস্থাও রয়েছে। সর্বনিম্ন ৫০ জন থেকে সর্বোচ্চ ৪০০ জনের যেকোনো  ধরনের অনুষ্ঠান আয়োজনের ব্যবস্থা রয়েছে। আয়োজকরা ইচ্ছা করলে নিজেরা বা রিসোর্ট কর্তৃপক্ষকে বললে তারাও ডিজে পার্টির সকল আয়োজন করে দিয়ে থাকেন। আলাদা রান্না করার ব্যবস্থাও রয়েছে। ৫০ জনের জন্য ১ দিনের খরচ ৪০ হাজার টাকা। ১০০ জনের জন্য ১ দিনের খরচ ৭৫ হাজার টাকা। ২০০ জনের জন্য ১ দিনের খরচ ১ লাখ ৪০ হাজার টাকা। ৪০০ জনের জন্য ১ দিনের খরচ ২ লাখ ২৫ হাজার টাকা।

হলরুম
এখানে হলরুমের সংখ্যা ১টি। হলরুমের ধারণক্ষমতা ৬০০ জন। ভাড়ার হার ৬,০০০ টাকা। বুকিংয়ের জন্য ৭৫ শতাংশ অগ্রিম প্রদান করতে হয়। শুধুমাত্র শীতকালে খালি থাকা সাপেক্ষে বুকিং নেওয়া হয়।

pic
বিবিধ
সরকারি ও নিজস্ব জেনারেটর ব্যবস্থা আছে। ফ্লোর ভিত্তিক ফায়ার এক্সিটের ব্যবস্থা রয়েছে। অগ্নি নির্বাপনের যথেষ্ট সরঞ্জাম রয়েছে। সাইট  সিইংয়ের ব্যবস্থা আছে। রিসোর্টের নিকটে ১টি বুটিক শপ দোকান রয়েছে। এখানে ২টি নিজস্ব গাড়ি রয়েছে।

কীভাবে যাওয়া যায়
কয়েকভাবে যাওয়া যেতে পারে। ঢাকা-খুলনা মহাসড়ক ধরে দীঘলিয়া-গোপালগঞ্জ হয়ে অরুনিমা রিসোর্ট। আবার মোল্লারহাট-চুনখোলা হয়ে অরুনিমা রিসোর্ট। এছাড়া খুলনা-কালিয়া-বড়দিয়া হয়ে অরুনিমা রিসোর্ট। কিংবা যশোর-নড়াইল-কালিয়া হয়ে অরুনিমা রিসোর্ট।

এসইউ/আরআইপি