ভিডিও EN
  1. Home/
  2. ভ্রমণ

সবুজ স্বপ্নের ড্রিম স্কয়ার

প্রকাশিত: ০৯:০২ এএম, ০৯ নভেম্বর ২০১৫

কর্মব্যস্ত মানুষ নাগরিক জীবনে হাপিয়ে উঠে খোঁজেন প্রশান্তির ছোঁয়া। তাই একটু অবসরে দ্রুত প্রকৃতির সান্নিধ্য পেলে মন্দ হয় না। তাদের জন্য ঢাকার অদূরে গাজীপুরের প্রত্যন্ত এলাকায় মনোরম দৃশ্যমাখা গ্রামীণ পরিবেশে গড়ে ওঠা রিসোর্ট ‘ড্রিম স্কয়ার’। সুযোগ পেলে ঘুরে আসতে পারেন আজই।

অবস্থান

গাজীপুরের মাওনার অজহিরচালা গ্রামে বিশালাকৃতির বেসরকারি রিসোর্ট ‘ড্রিম স্কয়ার’ অবস্থিত। ১২০ বিঘা জমির ওপর এটি নির্মিত। যা গাজীপুর জেলার সর্ব উত্তরে অবস্থিত।

Dream

বৈশিষ্ট্য
বিভিন্ন প্রজাতির ফলদ, বনজ ও ওষুধি গাছের সমন্বয়ে গড়ে উঠেছে ড্রিম স্কয়ার রিসোর্ট। এর প্রধান আকর্ষণ বিস্তীর্ণ এলাকাজুড়ে সবুজের সমারোহ। ড্রিম স্কয়ারে রয়েছে তেলের ঘানি, ডেইরি ফার্ম, মৎস্য হ্যাচারি, কম্পোস্ট সার প্ল্যান্ট ও বায়োগ্যাস প্ল্যান্ট। রয়েছে প্রাকৃতিকভাবে গড়ে ওঠা বিশালাকৃতির কয়েকটি লেক। রয়েছে ১৬টি ছোট-বড় পুকুর। ভেতরে সবুজে বেষ্টিত বাগানের মাঝখানে রয়েছে জাতীয় মাছ ইলিশের দুটি প্রতিকৃতি। আর বিভিন্ন গাছে রয়েছে বানরের প্রতিকৃতি। এখানে নানান প্রজাতির পাখির অভয়াশ্রম রয়েছে। ড্রিম স্কয়ারে প্রতি বছর শীতের সময় অতিথি পাখির মেলা বসে। রয়েছে ওয়াই-ফাই সুবিধা। এখানে ২০টি উন্নতমানের কটেজ রয়েছে।

Dream

খাবার
এখানে আছে একটি রেস্টুরেন্ট। এ রেস্টুরেন্টের খাবারের সবজি রিসোর্টের ভেতরেই চাষ করা হয়। যা সার ও কীটনাশকমুক্ত।

Dream

ভাড়া
পিকনিক বা বিভিন্ন অনুষ্ঠানের জন্য ৫০ জনের মধ্যে জনপ্রতি ৩ হাজার টাকা। ৫০ জনের অধিক হলে তুলনামূলক জনপ্রতি কম হয়। ডিলাক্স কটেজ ভাড়া ৪০ হাজার আর রেগুলার কটেজ ভাড়া ৬ হাজার ৩২৫ টাকা।

Dream

যেভাবে যাবেন
নিজস্ব পরিবহন বা যাত্রীবাহি বাসে ঢাকা থেকে গাজীপুর হয়ে মাওনা যেতে হবে। মাওনা থেকে পশ্চিমের রাস্তা দিয়ে একটু সামনে গিয়ে উত্তরে সাড়ে ৫ কিলোমিটার যেতে হবে। সেখানে গেলেই চোখে পড়বে ড্রীম স্কয়ার।

এসইউ/পিআর