ভিডিও EN
  1. Home/
  2. ভ্রমণ

সবুজের ছোঁয়া পেতে জিন্দাপার্ক

প্রকাশিত: ১১:৫৯ এএম, ০১ জানুয়ারি ২০১৭

একটু সবুজের ছোঁয়া পেতে চাইলে হারিয়ে যান প্রকৃতির নির্জনতায়। সেই নির্জন প্রকৃতির সন্ধান দিচ্ছে জিন্দাপার্ক। সেখানে নিজেকে খুঁজে পাবেন অদ্ভুত সুন্দর স্বপ্নীল সবুজের মায়া। তাই দেরি না করে ঘুরে আসতে পারেন জিন্দাপার্ক থেকে।

অবস্থান
জিন্দাপার্ক মূলত ১৫০ একর জায়গাজুড়ে অবস্থিত একটি ইকোপার্ক, যা নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানার পূর্বাচল উপশহরে অবস্থিত।

Jinda

যা যা দেখবেন
এখানে লেক, গাছ, বাড়ি, আধুনিক পর্যবেক্ষণ টাওয়ার, লাইব্রেরি, পরিবেশবান্ধব সাঁকো, ২৫০ প্রজাতির দুর্লভ গাছ এবং ফুলের সমারোহ। পুরো পার্কে রয়েছে বসার জন্য নান্দনিক বেঞ্চ।

বৈশিষ্ট্য
গ্রাম্য মাটির রাস্তা এবং দুই পাশে সবুজ আর সবুজ। পায়ের নিচের সবুজ ঘাস আর শীতল মাটির ছোঁয়া আপনার মনে এনে দেবে এক অদ্ভুত প্রশান্তি। এখানকার লেকে নৌকায় ঘোরার ব্যবস্থা রয়েছে। প্রকৃতির সান্নিধ্য লাভ করতে চাইলে এটি অদ্ভুত সুন্দর জায়গা।

Jinda

প্রবেশ মূল্য
জিন্দাপার্কের প্রবেশ মূল্য জনপ্রতি ১০০ টাকা। ভেতরে প্যাডেল বোট ঘণ্টায় ৮০ টাকা।

কীভাবে যাবেন
ঢাকা থেকে জিন্দাপার্কের দূরত্ব ৩৭ কিলোমিটার। ঢাকা থেকে বাসযোগে কাঁচপুর ব্রিজ হয়ে ভুলতা গাউছিয়া হয়ে বাইপাস দিয়ে কাঞ্চন ব্রিজ হয়ে জিন্দাপার্ক যাওয়া যায়। কাঞ্চন ব্রিজ থেকে ৫ মিনিটের পথ হেঁটে যেতে পারবেন।

Jinda

এছাড়া ঢাকা থেকে টঙ্গী মীরেরবাজার হয়ে বাইপাস রাস্তা দিয়ে জিন্দাপার্ক যাওয়া যায়। টঙ্গী থেকে জিন্দাপার্কের দূরত্ব ২৮ কিলোমিটার। সহজ হবে কুড়িল বিশ্বরোডের পূর্বাচল হাইওয়ে দিয়ে গেলে। লেগুনায় জিন্দাপার্ক যেতে ৩০ টাকা নেবে।

এসইউ/এমএস

আরও পড়ুন