ভিডিও EN
  1. Home/
  2. ভ্রমণ

সেলফি রোডে সেলফিপ্রেমীদের ভিড়

জেলা প্রতিনিধি | কিশোরগঞ্জ | প্রকাশিত: ০২:০০ পিএম, ০৯ জুলাই ২০২৩

কিশোরগঞ্জের প্রত্যন্ত এক গ্রামের একটি রোড ‘সেলফি রোড’ নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পরিচিত হয়ে উঠেছে। এই রোডে প্রতিদিন বিকেলে শহরসহ আশপাশের এলাকা থেকে শত শত কিশোর কিশোরীরা ছুটে আসে সেলফি তুলতে। রাস্তাটি কিশোরগঞ্জ সদর উপজেলার যশোদল ইউনিয়নের ভুবিরচর এলাকায়।

জানা গেছে, মাত্র কিছু দিন হলো ভুবিরচর এলাকার ওই রাস্তাটির নির্মাণ কাজ শেষ হয়েছে। এখনো রাস্তার কালো পিচ চকচক করছে। রাস্তার দু’পাশের পতিত জমিতে আছে সবুজ ঘাস। দূর থেকে দেখে মনে হবে সবুজের বুক চিড়ে বের গেছে এক কালো রঙের নদী। আর উপরে ভেসে বেড়াচ্ছে আষাঢ়ের মেঘের ভেলা।

সেলফি রোডে সেলফিপ্রেমীদের ভিড়

আরও পড়ুন: চট্টগ্রামে যেভাবে পালিত হয় ঈদুল আজহা

এ যেন এক রূপকথার জগত। রাস্তার দু’পাশে কোনো গাছপালা না থাকায় বাতাসে দোল খাবে হৃদয়। এলাকার কিশোররা এ রাস্তায় এসে প্রায় সবাই সেলফি তোলেন। তাই এলাকাবাসী এর নাম দিয়েছেন সেলফি রোড।

সামাজিক যোগযোগ মাধ্যম ফেসবুকে এ সড়কটির সৌন্দর্যের ছবি ছড়িয়ে পড়ার পর প্রতিদিনই দূর দূরান্ত থেকে দর্শনার্থীরা ভিড় করছেন। একদল যুবক বসে গিটার বাজিয়ে গাইছে গান। কেউ ভিডিও তৈরি করছেন টিকটকের জন্য। কেউবা দোকন দিয়েছেন জীবিকার জন্য।

সেলফি রোডে সেলফিপ্রেমীদের ভিড়

দর্শনার্থীরা ভিড় দেখে চারদিন ধরে এখানে ঝালমুড়ি, ফুচকা ও চটপটির দোকান নিয়ে বসেছেন উপজেলার মাইজপাড়া গ্রামের বিল্লাল হোসেন।

তিনি জানান, গত চারদিন ধরে এখানে তিনি দোকান নিয়ে বসেছেন। ভালোই বিক্রি হচ্ছে। প্রতিদিন বিকেলে মানুষ দূর দূরান্ত থেকে ঘুরতে আসে। ফলে তার দোকানে প্রতিদিন তিন চার হাজার টাকা বিক্রি হয় বলে জানান।

সেলফি রোডে সেলফিপ্রেমীদের ভিড়

আরও পড়ুন: নারীর সঙ্গে নারীর বিয়েই যেখানকার রীতি

শাহিন আলম নামের এক কিশোর বলেন, ‘এই রোড আগে আধাপাকা ছিলো বৃষ্টি হলে চলাচল করা যেত না। তারপরে যখন পিচ করা হয়, তখন আমার এক চাচা আর মামা দু’জন সেলফি তুলে ফেসবুকে আপলোড দেন।’

‘এরপর থেকেই স্থানটি সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়ে। তারপর থেকে লোকজনের আগমন ঘটতে থাকে এই সড়কে। পরবর্তী সময়ে এলাকার যুবকরা এই রোডের নাম দেয় সেলফি রোড। এখন সবার কাছে এই নামেই পরিচিত হয়ে উঠেছে সড়কটি।’

সেলফি রোডে সেলফিপ্রেমীদের ভিড়

স্থানীয় ছাত্রলীগ নেতা আকাশ মিয়া বলেন, ‘প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই এই সুন্দর রাস্তা উপহার দেওয়ার জন্য। এই সড়কের সৌন্দর্য উপভোগ করতে অনেক পর্যটক আসে।’

আরও পড়ুন: এ সময় কুয়াকাটা ভ্রমণে ঘুরে দেখবেন যেসব স্পট

এই সড়কে ভিডিও কনটেন্ট তৈরি করতে দেখা গেছে ডিজে নিজাম নামের এক যুবককে। তিনি জানান, স্ত্রী-সন্তান নিয়ে প্রায়ই তিনি ঘুরতে আসেন এখানে। সঙ্গে কিছু ভিডিও তৈরি করেন টিকটকের জন্য।

সেলফি রোডে সেলফিপ্রেমীদের ভিড়

যশোদল ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ড সদস্য মো. শফিকুল ইসলাম জানান, কিছু দিন হলো রাস্তাটি পিচ ঢালাই হয়েছে তাই কালো রং চকচক করছে।

প্রতিদিনই বিকেলে অনেক মানুষ এই রাস্তায় ঘুরতে আসেন। দর্শনার্থীদের যেন কোনো ধরনের হয়রানি না করা হয় সে বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে।

কেআরএম/জেএমএস/জেআইএম

আরও পড়ুন