ভিডিও EN
  1. Home/
  2. ভ্রমণ

যে দ্বীপে পুরুষের প্রবেশ নিষেধ

ভ্রমণ ডেস্ক | প্রকাশিত: ০২:৫৬ পিএম, ২৩ মার্চ ২০২২

পৃথিবীতে এমনও স্থান আছে যেখানে পুরুষের প্রবেশ নিষেধ। তেমনই একটি দ্বীপ আছে, যেটি নারীদের জন্য সংরক্ষিত। সেখানে শুধু নারীদেরই রাজত্ব। তারা ইচ্ছেমতো আনন্দ-উৎসবে সময় কাটান।

jagonews24

বাল্টিক সাগরে ফিনল্যান্ডের উপকূলে অবস্থিত এই দ্বীপের নাম ‘সুপারশি আইল্যান্ড’। আর এই দ্বীপেই পুরুষের প্রবেশ নিষেধ। তবে কেন পুরুষরা সেখানে যেতে পারেন না?

jagonews24

আসলে এই পুরো দ্বীপটিই (৮.৪৭ একর) গত দু’বছর আগে কিনে নিয়েছেন মার্কিন এক নারী ব্যবসায়ী। যার নাম ক্রিস্টিনা রথ। আর তিনিই ওই দ্বীপে পুরুষ প্রবেশ একেবারে নিষিদ্ধ করে দিয়েছেন।

jagonews24

ক্রিস্টিনা নারীদের জন্য সংরক্ষিত একটি স্থান তৈরির চিন্তাভাবনা থেকেই এই দ্বীপ কেনেন। তিনি এই দ্বীপে নারীদের নিরাপত্তাসহ সব বিষয়েরই সুবিধা রেখেছেন।

jagonews24

ফিটনেস ও নিউট্রিশনের দিকেও যাতে নারীরা সেখানে ধ্যান রাখতে পারেন এজন্য সেখানে আছে সবরকম ব্যবস্থা। ক্রিস্টিনা দ্বীপটি কেনার পর সেখানে গড়ে তোলেন একটি রিসোর্ট। যেখানে আছে ৪টি বড় বড় কেবিন।

jagonews24

প্রতি কেবিনে ১০ জন করে নারী থাকতে পারবেন। আরও আছে স্পাসহ সানবাথের ব্যবস্থা। এই দ্বীপে সময় কাটাতে চাইলে জনপ্রতি পাঁচদিনের জন্য খরচ পড়ে ২-৪ লাখ টাকা পর্যন্ত।

jagonews24

তবে শুধু টাকা দিলেই কিন্তু সুপারশি আইল্যান্ডে যাওয়ার অনুমতি মিলবে না। এর জন্য অনেকদিন আগে থেকেই বুকিং দিতে হয়য়। তারপর আবার দিতে হয় ইন্টারভিউ। সেখানে উত্তীর্ণ হলে তবেই যেতে পারবেন নারীদের জন্য সংরক্ষিত এই দ্বীপে।

সূত্র: ইউএসএটুডে/সিএনবিসি

জেএমএস/এমএস