ভিডিও EN
  1. Home/
  2. ভ্রমণ

করোনায় বন্ধ হচ্ছে ভারতের সব দর্শনীয় স্থান!

ভ্রমণ ডেস্ক | প্রকাশিত: ০৩:৪৩ পিএম, ০৯ মার্চ ২০২০

ঐতিহাসিক স্থাপনাসমৃদ্ধ দেশ ভারত। এছাড়াও ভারতজুড়ে রয়েছে দর্শনীয় অনেক স্থাপনা। পর্যটন খাতে এসব স্থাপনা থেকেই সবচেয়ে বেশি রাজস্ব আয় করে দেশটি। করোনাভাইরাসের কারণে বন্ধ হচ্ছে তাজমহলসহ দেশটির সব ধরনের ঐতিহাসিক স্থাপনা।

ভারতের ঐতিহাসিক এসব স্থাপনা দেখতে বিশ্বের নানা প্রান্ত থেকে মানুষ ভিড় জমায় ভারতে। মানুষের ভিড়ে প্রাণঘাতী করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কায় আগ্রার মেয়র নবীন জৈন তাজমহলসহ ভারতের ঐতিহাসিক সব স্থাপনা সাময়িকভাবে বন্ধের আহ্বান জানিয়েছেন। খবর এনডিটিভির।

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় নিরাপত্তার স্বার্থে সাময়িকভাবে ঐতিহাসিক স্থাপনাগুলো বন্ধের সুপারিশ করেছেন তিনি।

আগ্রার মেয়র নবীন জৈন গণমাধ্যমকে জানান, ‘শুধু তাজমহলই নয়, দেশের ঐতিহাসিক স্থাপনা ও স্মৃতিসৌধগুলো কিছুদিনের জন্যে জন্য বন্ধ রাখা হবে। সাময়িকভাবে বন্ধ থাকার সময়ে পর্যটকরা এসব স্থান পরিদর্শন করতে পারবে না।’

তিনি বলেন, ‘তাজমহলসহ অনেক স্থাপনা দেখতে প্রচুর বিদেশি পর্যটক আগ্রা সফর করেন। ফলে করোনাভাইরাস ব্যাপকভাবে ছড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে। করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত আমি ভারত সরকারকে তাজমহলসহ দেশের সব ঐতিহাসিক স্থাপনা ও স্মৃতিসৌধ সাময়িকভাবে বন্ধ রাখার অনুরোধ করছি।’

এমএমএস/এসইউ/এমএস

আরও পড়ুন