ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

হোয়াটসঅ্যাপে ‘টাইপিং’ লেখা আর দেখা যাবে না

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ১২:৪৭ পিএম, ১৪ অক্টোবর ২০২৪

সারাক্ষণ চ্যাট কিংবা কলে যুক্ত থাকেন হোয়াটসঅ্যাপে। সেরা ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মগুলোর মধ্যে অন্যতম হলো হোয়াটসঅ্যাপ। এর কারণ হলো-এটি নিত্যনতুন ফিচার চালু করে। এই এক প্ল্যাটফর্মের মাধ্যমেই ব্যবহারকারীরা চ্যাট, কল, ভিডিও কল করে অন্যদের সঙ্গে যোগাযোগ গড়ে তুলতে পারেন।

যখন হোয়াটসঅ্যাপে চ্যাট করেন তখন অন্য পাশের কেউ রিপ্লাই করলে তার আগে সবুজ রঙে ‘টাইপিং’ লেখা ভেসে ওঠে। যা দেখে বোঝা যায় যে অপর জন্য আপনাকে কিছু লিখছে। কিন্তু এখন থেকে ‘টাইপিং’ লেখা আর দেখা যাবে না। অর্থাৎ অপর জন টাইপ করলে কিংবা আপনি টাইপ করলে অন্যজন জানতে পারবে না।

ইউজারের অ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা আরও আকর্ষণীয় করে তুলতে ব্যাপারটাকে আমূল বদলে দিচ্ছে মেটা মালিকানাধীন এই সংস্থা, যা নিঃসন্দেহে হোয়াটসঅ্যাপের ফিচারের দিক থেকে এক বড়সড় আপগ্রেড।

সবার মনে প্রশ্ন আসছে এবার তাহলে কী থাকতে চলেছে ‘টাইপিং’ ভেসে ওঠার পরিবর্তে? জানা গিয়েছে যে এবার থেকে চ্যাট উইন্ডোতে, স্ক্রিনের ডান দিকে বাবল ফরম্যাটে এই প্রত্যুত্তর দেওয়ার ব্যাপারটা চোখে পড়বে। তিনটে বিন্দু সেখানে নড়াচড়া করবে, যতক্ষণ পর্যন্ত অপরজন তার বক্তব্য টাইপ করবেন। লেখা শেষ হলে তিনি যখন সেই মেসেজ সেন্ড করবেন, তখন তা আমাদের ফিডে চলে আসবে।

জানা গিয়েছে যে হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড ২.২৪.২১.১৮ বিটা ভার্সনে এই ফিচার এরই মধ্যেই টেস্ট করে দেখা হয়ে গিয়েছে। কিছু দিনের মধ্যেই তা পুরোদস্তুর চালু হয়ে যাবে বলে আশা করা হচ্ছে। ‘টাইপিং’ ভেসে ওঠা বহু দিন ধরে হোয়াটসঅ্যাপে চ্যাটের এক অবিচ্ছেদ্য অঙ্গ, নতুন এই আপডেট ইউজারদের পছন্দ হবে কি না বোঝা যাচ্ছে না। তবে পরিবর্তনের সঙ্গে মানিয়ে নিতেই হবে।

শুধু এই নয়, হোয়াটসঅ্যাপে আরও নানা ফিচার আসতে চলেছে। ভিডিও কলে যোগ হতে চলেছে এআর ফিল্টার এবং ব্যাকগ্রাউন্ড বদল করার মতো নানা সুবিধা, যা ইউজারের প্রাইভেসিকে বজায় রাখবে। ঠিক যেমনটা গুগল মিট বা জুমে হয়, তেমনই!

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/জিকেএস

আরও পড়ুন