ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

এখন আরও মজার হবে হোয়াটসঅ্যাপ ভিডিও কল

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ১১:৫৪ এএম, ০৬ অক্টোবর ২০২৪

মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ কমবেশি সবাই ব্যবহার করছেন। ব্যক্তিগত চ্যাট তো বটেই অফিশিয়াল কাজেও ব্যবহার করছেন হোয়াটসঅ্যাপ। ব্যবহারকারীদের নিরাপত্তার জন্য প্ল্যাটফর্মটি অসংখ্য ফিচার যুক্ত করেছে সাইটটিতে। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের নিরাপত্তার দিকে বিশেষ নজর দিয়ে থাকে।

প্ল্যাটফর্মটিতে অডিওর পাশাপাশি ভিডিও কলের সুবিধাও আছে। এই ভিডিও কলে আসছে এবার নতুন সুবিধা। ভিডিও কলের জন্য নতুন টুল এবং এফেক্টের কথা ঘোষণা করেছে হোয়াটসঅ্যাপ। ফলে গুগল মিট এবং জুমের মতোই ভিডিও কলের ক্ষেত্রে ব্যবহারকারীরা এই মেসেজিং প্ল্যাটফর্মে এআর ফিল্টার এবং ব্যাকগ্রাউন্ড ব্যবহার করতে পারবেন।

আরও পড়ুন

নতুন এই সংযোজনের ফলে ভিডিও কলে একটা পার্সোনাল টাচ আসবে। আর ভিস্যুয়ালও থাকবে বেশ প্রাইভেট এবং প্রফেশনাল। কল ফিল্টারের কারণে কল করার অভিজ্ঞতা সুন্দর হবে। সেই সঙ্গে একঘেয়ে স্ক্রিন দেখারও সমস্যা আর থাকবে না।

এতে মোট ১০টি ফিল্টার আনছে হোয়াটসঅ্যাপ। যা ব্যবহারকারীরা পরবর্তী ভিডিও কলের জন্য বেছে নিতে পারেন। এক্ষেত্রে দারুণ সুবিধা হতে চলেছে ব্যবহারকারীদের। কিন্তু কীভাবে। ধরা যাক, কেউ কোনো অপরিচিত ব্যক্তির সঙ্গে কথা বলছেন, অথচ নিজের আশপাশে কী চলছে, সেটা দেখাতে চাইছেন না। সেক্ষেত্রে এই টুল দারুণ সহায়ক হতে চলেছে।

হোয়াটসঅ্যাপ এআর ফিল্টার এবং ব্যাকগ্রাউন্ড অপশনগুলোর মধ্যে থাকছে- ওয়ার্ম, কুল, ব্ল্যাক অ্যান্ড হোয়াইট, লাইট ল্যাক, ড্রিমি, প্রিসম লাইট, ফিসি, ভিন্টেজ টিভি, ফ্রস্টেট গ্লাস, ডুও টোন। ব্যাকগ্রাউন্ড অপশনে ব্লার, লিভিং রুম, অফিস, ক্যাফে, পিবেলস, ফুডিস, স্মওস,বিচ,সানসেট,সেলিব্রেশন ফরেস্ট।

আরও পড়ুন

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/এমএস

আরও পড়ুন