ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

প্যানোরামিক সানরুফ থাকছে টাটার নতুন যে গাড়িতে

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ০৩:৩৯ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২৪

জনপ্রিয় গাড়ি সংস্থা টাটা, নতুন সিএনজি গাড়ি আনলো বাজারে। এটি প্রথম টার্বোচার্জড সিএনজি গাড়ি এবং এখানে, নিক্সন টুইন-সিলিন্ডার প্রযুক্তি পায় যা অন্যান্য সিএনজি গাড়িতেও রয়েছে। তবে এই গাড়ির সবচেয়ে আকর্ষণীয় অংশ হচ্ছে এতে থাকছে প্যানোরামিক সানরুফ।

টাটা নিক্সন আইসিএনজি একটি টার্বোচার্জড ১.২-লিটার ইঞ্জিন চালিত, যা ১০০ পিএস শক্তি এবং ১৭০ এনএম টর্ক সরবরাহ করে। এটি ৩২১ লিটার বুট স্পেসও দেয়, যা সর্বোচ্চ দক্ষতা এবং টুইন-সিলিন্ডার প্রযুক্তি ব্যবহার করে।

এই গাড়িতে একটি প্যানোরামিক সানরুফ ছাড়াও লেদারেট ভেন্টিলেটেড সিট এবং একটি ১০.২৫-ইঞ্চি হারমান ইনফোটেইনমেন্ট সিস্টেমের সঙ্গে একটি সম্পূর্ণ ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার পাওয়া যাবে। এতে উন্নত নিরাপত্তা ব্যবস্থা যেমন অগ্নি সুরক্ষা ডিভাইস, পেছনের দিকের সুরক্ষা, যা যাত্রীদের জন্য উচ্চ স্তরের নিরাপত্তা নিশ্চিত করে।

৪৫ কিলোওয়াটআওয়ার ব্যাটারি প্যাক অন্তর্ভুক্ত করে আপডেট করা হয়েছে। কোম্পানি দাবি এতে ৩৫০-৩৭০ কিলোমিটারের রেঞ্জ দেবে। ১.২সি রেটিংয়ে দ্রুত চার্জ করার ক্ষমতা সেই গ্রাহকদের কাছে ইভি বিকল্পটিকে আরও আকর্ষণীয় করে তুলবে বলে আশা করা হচ্ছে।

একটি স্বতন্ত্র লাল-থিমযুক্ত অভ্যন্তরীণ এবং বাহ্যিক নকশা যুক্ত করে, যা আরও স্টাইলিশ বিকল্প প্রদান করে। এতে নতুন বৈশিষ্ট্যও রয়েছে যেমন ইনফোটেইনমেন্ট সিস্টেমের জন্য একটি এক্সক্লুসিভ ইউজার ইন্টারফেস, একটি প্যানোরামিক সানরুফ এবং একটি ফ্রন্ট ট্রাঙ্ক (ফ্রঙ্ক) রয়েছে গাড়িতে।

নিক্সন ইভি রেঞ্জে নতুন ৪৫ কিলোওয়াটআওয়ার ব্যাটারি বিকল্প নিয়ে বাজারে এল এই প্রিমিয়াম রেড হট ডার্ক সংস্করণ। এতে অনেক আপডেট চালু করেছে কোম্পানি। গাড়িটি পাওয়া যাবে পেট্রোল, ডিজেল, সিএনজি এবং বৈদ্যুতিক-চারটি পাওয়ারট্রেন বিকল্প।

সূত্র: এবিপি নিউজ

কেএসকে/জিকেএস

আরও পড়ুন