ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

সিটিসেলের বিরুদ্ধে আদালতে বিটিআরসি

প্রকাশিত: ০২:১৩ পিএম, ২৩ এপ্রিল ২০১৬

পাওনা ৪৪৯ কোটি টাকা আদায় করতে অবশেষে সিটিসেলের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হলো বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। সম্প্রতি বিটিআরসির সহকারী পরিচালক হাসিবুর রহমান ঢাকা জেলা প্রশাসন কার্যালয়ে পিটিশনটি জমা দিয়েছেন। মামলাটি পাবলিক ডিম্যান্ড রেকভারি অ্যাক্ট ১৯১৩-এর আওতায় করা হয়েছে।

বিটিআরসি জানিয়েছে, পাওনা পরিশোধে ব্যর্থ হওয়ায় ওই মামলায় সিটিসেল এবং প্রতিষ্ঠানটির ১০ জন পরিচালককে অভিযুক্ত করেছে রেগুলেটর কমিশন।

বিটিআরসির আইনজীবী কামরান খান এ ব্যাপারে জানিয়েছেন, বহুবার সময় বৃদ্ধি করার পরেও সিটিসেল তাদের পাওনা পরিশোধে ব্যর্থ হয়েছে। ফলশ্রুতিতে টাকা উদ্ধার করার জন্য তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এখন আদালত তাদের এ ব্যাপারে ব্যাখ্যা করতে বলবেন।

বাংলাদেশের প্রথম মোবাইল অপারেটর হিসেবে ১৯৯৩ সালে সিডিএমএ প্রযুক্তি নিয়ে যাত্রা শুরু করে সিটিসেল। এখন প্রতিষ্ঠানটি জিএসএম প্রযুক্তিতে কনভার্ট হতে চেষ্টা করছে।

বিটিআরসির সর্বশেষ প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী সিটিসেলের গত মার্চ পর্যন্ত মোট মোবাইল গ্রাহক রয়েছে ৭ লাখ ৯৯ হাজার।

উল্লেখ্য, সিটিসেল থেকে টুজি লাইসেন্স নবায়ন এবং দুটি স্পেকট্রামের কিস্তি বাবদ ৩৭১ কোটি ৩১ লাখ টাকা, বাৎসরিক ফি বাবদ ১২ কোটি ৪৩ লাখ টাকা, রেভিনিউ শেয়ারিং বাবদ ২৫ কোটি ৪৩ লাখ টাকা এবং সামাজিক বাধ্যবাধকতা তহবিল বাবদ ১০ কোটি ৩৭ লাখ টাকাসহ মোট প্রায় ৪৪৯ কোটি টাকা পায় বিটিআরসি।

আরএম/এসএইচএস/আরআইপি