ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

মায়ের ফোন দিয়েই ডিজিটাল দুনিয়া চেনা, এখন সফল ফ্রিল্যান্সার শামীম

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ০১:৩৭ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০২৪

নিলয় হাসান শামীম একজন বাংলাদেশি উদ্যোক্তা ও ডিজিটাল বিপণনকারী। ছাত্রাবস্থায় ডিজিটাল মার্কেটিংয়ে আগ্রহ ছিল তার। নিজের নামে একটি ফেসবুক ফ্যান পেজ দিয়ে কাজ শুরু করেছিলেন। মাত্র ২২ বছর বয়সেই পড়াশোনার পাশাপাশি স্বাবলম্বী হয়ে ওঠেন তিনি। গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের শিবপুর ইউনিয়নের কনিকাড়া। 

নিজের সফলতা নিয়ে থমকে থাকেননি তরুণ এ উদ্যোক্তা। নিজে স্বাবলম্বী হয়ে দেশের বেকার ও দরিদ্র তরুণদের ডিজিটাল প্ল্যাটফর্মে কর্মসংস্থান সৃষ্টি করার চেষ্টা করছেন। সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন গুরুত্বপূর্ণ দিকনির্দেশনামূলক পরামর্শ দিয়ে থাকেন সফল এই উদ্যোক্তা।

আরও পড়ুন

নিলয় জানান, অষ্টম শ্রেণিতে থাকা অবস্থায় মায়ের স্মার্টফোন নিয়ে ডিজিটাল মার্কেটিংয়ে পথচলা শুরু তার। অদম্য ইচ্ছাশক্তি আর নিজের প্রতিভাকে কাজে লাগিয়ে দ্রুতই এগিয়ে যান। কিছুদিনের মধ্যে তিনি ডিজিটাল মার্কেটিং থেকে আয় করা শুরু করেন। উপার্জনের প্রথম অর্থ নিয়ে তিনি একটি মোবাইল ফোন ক্রয় করেন। তারপর থেকে তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। ১৩ হাজার টাকার একটি মোবাইল দিয়ে কাজ শুরু করে আজ তার ডিজিটাল মার্কেটিংয়ের সেটআপ রয়েছে প্রায় ৩ লাখ টাকার।

ডিজিটাল মার্কেটিং হলো ইলেকট্রনিক মিডিয়াকে ব্যবহার করে ইন্টারনেট দুনিয়ায় পণ্য, প্রতিষ্ঠান বা ব্র্যান্ডের প্রচারণা বা বিজ্ঞাপন দেওয়া। প্রথম অবস্থায় ‘নিলয় হাসান শামীম’ নামে নিজের একটি ফেসবুক ফ্যান পেজ দিয়ে কাজ শুরু করেছিলেন শামীম। এই  ডিস্ট্রিবিউশনের মাধ্যমে ডিজিটাল মার্কেটিংও করেন তরুণ এই উদ্যোক্তা।

ধীরে ধীরে তার কাজের পরিধি বাড়তে থাকে। ডিজিটাল মার্কেটিংয়ের পাশাপাশি আপওয়ার্ক, ফাইভারে ফ্রিল্যান্সিং করেন তিনি। পাশাপাশি ইউটিউবে কনটেন্ট ক্রিয়েটর হিসেবেও এরই মধ্যে বেশ পরিচিতি লাভ করেছেন তিনি। নিলয় হাসান শামীম ফেসবুক, ইউটিউব, লিংকডইন, ইনস্টাগ্রাম এবং টুইটারে বেশ পরিচিত।

আরও পড়ুন

 

কেএসকে/জিকেএস

আরও পড়ুন