ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

একবারের বেশি হোয়াটসঅ্যাপের ভয়েস মেসেজ শোনা যাবে না

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ১২:৩৮ পিএম, ১১ ডিসেম্বর ২০২৩

হোয়াটসঅ্যাপের জনপ্রিয় ফিচার হচ্ছে এর ভয়েস মেসেজ। ধরুন কোনো রিপ্লাই দেবেন কিন্তু টাইপ করার সময় নেই, ভয়েস মেসেজেই কাজ সেরে নিতে পারেন। তবে এবার হোয়াটসঅ্যাপ সম্প্রতি ভয়েস মেসেজের জন্য ভিউ ওয়ানস নামে একটি নতুন ফিচার চালু করেছে। যা ব্যবহারকারীদের ভয়েস ম্যাসেজ পাঠাতে দেয়, যা একবার শোনার পরে অদৃশ্য হয়ে যায়।

অদৃশ্য হয়ে যাওয়া ভয়েস নোট ফিচারটি আপনার বার্তাগুলোতে গোপনীয়তার একটি অতিরিক্ত স্তর যুক্ত করার জন্য ডিজাইন করা হয়েছে। ফলে আপনার ভয়েস নোট অন্য কারও কাছে ফরোয়ার্ড করা হবে বলে ভয় পাওয়ার আর দরকার নেই। আপনি কেবল এই ফিচারটি চালু করতে পারেন এবং কোনো উদ্বেগ ছাড়াই সেই ভয়েস নোটটি পাঠাতে পারেন।

আরও পড়ুন: ফোনে হোয়াটসঅ্যাপের কলের নোটিফিকেশন না পেলে যা করবেন 

ফিচারটি ঘোষণা করে মেটার ব্লগ পোস্টে, হোয়াটসঅ্যাপ বলেছে যে এমন অনেক পরিস্থিতি রয়েছে, যেখানে আপনি একটি অদৃশ্য ভয়েস বার্তা ব্যবহার করতে চাইতে পারেন। আপনি কোনো বন্ধুর সঙ্গে সংবেদনশীল বিষয় শেয়ার করতে এটি ব্যবহার করতে চাইতে পারেন অথবা যখন আপনি একটি সারপ্রাইজের পরিকল্পনা করছেন এবং কাউকে আপনার বার্তা জানাতে চান না।

ধরুন একজন বন্ধুকে আপনার ক্রেডিট কার্ডের বিশদ বিবরণ বলার জন্য বা আপনি যখন একটি সারপ্রাইজের পরিকল্পনা করছেন, আপনি এখন অতিরিক্ত মানসিক শান্তির সঙ্গে ভয়েস নোটের মাধ্যমে সংবেদনশীল তথ্যও ভাগ করতে পারেন। ভিউ ওয়ানস ফটো এবং ভিডিওগুলোর সঙ্গে সামঞ্জস্যের জন্য ওয়ান-টাইম আইকন দিয়ে চিহ্নিত করা হয়েছে এবং শুধু একবার চলবে।

একটি অদৃশ্য ভয়েস নোট পাঠাতে, আপনাকে স্বাভাবিকভাবে আপনার ভয়েস নোট রেকর্ড করতে হবে এবং পাঠানোর আগে নতুন এক বারের আইকনে ক্লিক করতে হবে। প্রাপক শুধু একবার নোটটি শুনতে সক্ষম হবেন এবং এটি তাদের চ্যাট ইতিহাস থেকে অদৃশ্য হয়ে যাবে।

সূত্র: ইন্ডিয়া টাইমস

কেএসকে/জিকেএস

আরও পড়ুন