ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

অপোর দ্বিতীয় ফোল্ডেবল ফোনে যেসব ফিচার পাবেন

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ০৪:১০ পিএম, ০৮ অক্টোবর ২০২৩

কিছুদিনের মধ্যেই বাজারে আসছে অপোর দ্বিতীয় ফোল্ডেবল ফোন। স্মার্টফোনের নাম অপো ফাইন্ড এন৩ ফিলিপ। স্মার্টফোনে বেশ কিছু ফ্ল্যাগশিপ ফিচার্স দিতে চলেছে সংস্থা। এরই মধ্যে আন্তর্জাতিক বাজারে ঝড় তুলেছে এই ডিভাইস। এটির ইউনিক ডিজাইন ও অত্যাধুনিক সুবিধার কারণে ব্যবহারকারীদের কাছে আলোচনার বিষয় হয়ে উঠেছে এই ফোল্ডেবেল স্মার্টফোন।

স্মার্টফোনের মূল ডিসপ্লে রয়েছে ৬.৮ ইঞ্চি এফএইচডি+ অ্যামোলেড প্যানেল। যার রেজোলিউশন ১০৮০ x ২৫২০ পিক্সেল। সর্বোচ্চ রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এটির যে এস্কটার্নাল ডিসপ্লে রয়েছে সেখানে পাবেন ৩.২৬ ইঞ্চি প্যানেল যার রেজোলিউশন ৩৮২ x ৭২০ পিক্সেল।

ফোল্ডেবেল স্মার্টফোনে মেডিটেক ডিমেনসিটি ৯২০০ চিপসেট প্রসেসর দেওয়া হয়েছে যা সর্বোচ্চ ১২জিবি র‍্যাম সাপোর্ট করে। এই স্মার্টফোনে দু’ধরনের স্টোরেজ পাবেন- ২৫৬জিবি এবং ৫১২জিবি। অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কালারস ১৩.২ অপারেটিং সিস্টেম দেওয়া হয়েছে মোবাইলে।

আরও পড়ুন: এই ৩২ পাসওয়ার্ড ব্যবহার করলেই বিপদে পড়বেন 

এর মূল ক্যামেরা ৫০ মেগাপিক্সেল সঙ্গে ৪৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স এবং ৩২ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা। সামনে সেলফির জন্য থাকছে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এই ক্যামেরা দিয়ে ৪কে ভিডিও রেকর্ড করা যাবে। নিরাপত্তার জন্য ফোনের সাইডে দেওয়া হয়েছে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

ফোল্ডেবল ফোনটিতে ব্যাটারি ক্যাপাসিটি রয়েছে ৪ হাজার ৩০০ এমএএইচ সঙ্গে ৪৪ ওয়াট সুপারভকটিম ফাস্ট চার্জিং প্রযুক্তি। কোম্পানির দাবি, স্মার্টফোনটি ০-১০০ শতাংশ চার্জ করতে সময় লাগবে ৫৬ মিনিট। ৩০ মিনিট চার্জে ৫৮ শতাংশ পর্যন্ত চার্জ হবে ব্যাটারি। আগামী ১২ অক্টোবর ভারতীয় বাজারে আসছে ফোল্ডেবল ফোনটি।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/জিকেএস

আরও পড়ুন