ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

এই ৩২ পাসওয়ার্ড ব্যবহার করলেই বিপদে পড়বেন

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ১১:৩৮ এএম, ০৮ অক্টোবর ২০২৩

প্রযুক্তির এই সময়ে এসে নানান ডিজিটাল ডিভাইস ব্যবহার করছেন সবাই। স্মার্টফোন থেকে শুরু করে নানান কিছু। সোশ্যাল মিডিয়া, বিভিন্ন অ্যাপ, ব্যাংকের অ্যাপ, কার্ড সব কিছুতেই নিরাপত্তার জন্য পাসওয়ার্ডের কোনো বিকল্প নেই। তবে সাধারণ পাসওয়ার্ড ব্যবহার করে অনেকেই বিপদে পড়েন।

বর্তমানে সাইক্রামের কারণে সাইবার বিশেষজ্ঞরা বার বার সাধারণ মানুষদের সতর্ক করে দিচ্ছেন যেন কেউ হ্যাকারদের ফাঁদে পা না দেন। বিশেষজ্ঞরা সবসময় শক্তিশালী পাসওয়ার্ড ব্যবহারের পরামর্শ দেন সবাইকে। ৩২টি পাসওয়ার্ড, যা ব্যবহার না করার পরামর্শ দিয়েছেন তারা। জেনে নিন সেগুলো-

আরও পড়ুন: মোবাইল ফোন আসক্তি কমাবেন যেভাবে

০০০০০০, ১১১১১১, ১১২২৩৩, ১২৩৪৫৬, ১২৩৪৫৬৭৮, ১কিউএজেড২ডব্লিউএসএক্স, ৩১৫৪০৬১, ৪৫এ৩৩, ৬৬৯৩৬৪৫৫, ৭৮৯_২৩৪, এএএএএ, এবিসি১২৩, ক্যারিয়ার১২১, চিয়ার!, ওল্ড১২৩মা, পাস১, ওয়েলকাম, স্টুডেন্ট, পাসওয়ার্ড, পাসওয়া০র্ড, পাসওয়ার্ড১২ ইত্যাদি।

এছাড়াও কখনোই পাসওয়ার্ডে নিজের জন্ম তারিখ রাখা উচিত নয়। কারণ হ্যাকাররা এই অনুমানটি খুব সহজেই কাজে লাগিয়ে আমাদের সর্বস্বান্ত করতে পারেন। শুধু হ্যাকারই নয়, অনেকক্ষেত্রে পরিচিত মানুষরাও এই ধরনের অনুমান করে নিতে পারেন। ফলে নানান ঝামেলায় পড়তে পারেন যে কোনো সময়।

সূত্র: টেক টার্গেট

কেএসকে/এমএস

আরও পড়ুন