ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

বাড়ছে নেটফ্লিক্সের খরচ

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ১১:৫৮ এএম, ০৬ অক্টোবর ২০২৩

বিশ্বের সবচেয়ে বড় ও জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্স। নেটফ্লিক্সের বিভিন্ন দেশের সিরিজ এরই মধ্যে সবার মন জয় করেছে। প্রতিনিয়ত নতুন নতুন সিরিজ, সিনেমা, কন্টেন্ট যুক্ত হচ্ছে নেটফ্লিক্সে। তবে নেটফ্লিক্স ব্যবহার দিন দিন কঠিন হয়ে পড়ছে।

আগে বন্ধুদের সঙ্গে পাসওয়ার্ড শেয়ার করে নেটফ্লিক্স ব্যবহার করতেন অনেকেই। তবে বেশ কিছুদিন আগেই ব্যবহারকারীদের পাসওয়ার্ড শেয়ারিং বন্ধ করেছে সংস্থাটি। এবার নেটফ্লিক্স নতুন ঘোষণা দিল। বাড়ছে নেটফ্লিক্স ব্যবহারের খরচ।

নেটফ্লিক্সে বেশ কিছুদিন আগেই চালু হয়েছে অ্যাড সাপোর্টেড প্ল্যান। এখানে ব্যবহারকারীরা বিজ্ঞাপন দেখতে পাবেন। সম্প্রতি শোনা গেছে, নেটফ্লিক্স কর্তৃপক্ষ তাদের অ্যাড-ফ্রি সাবস্ক্রিপশন প্ল্যানের খরচ বাড়াতে চলেছে। প্রাথমিকভাবে গ্লোবাল মার্কেটে এই খরচ বৃদ্ধির পরিকল্পনা রয়েছে নেটফ্লিক্সের। সেই তালিকায় প্রথমেই রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডার নাম।

আরও পড়ুন: নেটফ্লিক্সের পাসওয়ার্ড শেয়ার করতে পারবেন যারা 

স্ট্রিমিং প্ল্যাটফর্মের মধ্যে নেটফ্লিক্স বরাবরই ইউজারদের পছন্দ। ভালো কনটেন্টের জন্যই বারংবার বাজিমাত করে এই ওটিটি মাধ্যম। কিন্তু ক্রমাগত নেটফ্লিক্সের সাবস্ক্রিপশন প্ল্যানের খরচ বাড়তে থাকার ফলে আগের তুলনায় কিছুটা বিমুখ হয়েছেন ব্যবহারকারীরাও। তবে একনিষ্ঠ দর্শকও আছেন একটা বড় অংশে।

নেটফ্লিক্সের অ্যাড-ফ্রি অর্থাৎ বিজ্ঞাপন মুক্ত সাবস্ক্রিপশনের প্ল্যানের খরচ কতটা বাড়বে কিংবা কবে থেকে বৃদ্ধি পাবে তা এখনো নিশ্চিত ভাবে জানা যায়নি। তবে অনেক প্ল্যাটফর্মেই বিজ্ঞাপন ছাড়া ভিডিও দেখতে হলে বাড়তি খরচ করতে হচ্ছে। সম্প্রতি ফেসবুকের এমন ঘোষণা দিয়েছে যে ফেসবুকে বিজ্ঞাপন ছাড়া ভিডিও দেখতে হবে টাকা খরচ করতে হবে ব্যবহারকারীদের।

কেএসকে/জিকেএস

আরও পড়ুন