ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

অ্যাপলের নতুন ইয়ারপডে ৬ আকর্ষণীয় ফিচার

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ০৫:৪৯ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২৩

কয়েকদিন আগেই আইফোন ১৫ লঞ্চ করেছে অ্যাপল। সেই সঙ্গে একটি ইয়ারপডও এনেছে সংস্থাটি। ইউএসবি-সি চার্জিং পোর্টসহ এসেছে এয়ারপডস প্রো ২। অ্যাপল তার এই প্রিমিয়াম ইয়ারবাডস আপগ্রেড করেছে আইওএস ১৭-এর সাহায্যে। ফলে ইয়ারবাডটি আরও একাধিক আকর্ষণীয় ফিচার পেয়েছে।

দেখে নিন এই ইয়ারপডের আকর্ষণীয় ৬ ফিচার সম্পর্কে-

অ্যাডাপ্টিভ অডিও
পারিপার্শ্বিকের আওয়াজ শুনে এই ফিচারের সাহায্যে ডিভাইসের অডিও অ্যাডজাস্ট করে নেওয়া যেতে পারে।

কনভার্সেশনাল অ্যাওয়ারনেস
এই ফিচারটি সক্রিয় করলে ডিভাইসের ভলিউম কমিয়ে দেয় বা যখন কোনো ব্যবহারকারী কথা বলা শুরু করবেন, তখন মিডিয়াকে ক্ষণিকের জন্য বিরতি দেয়। কথোপকথন শেষ হয়ে গেলেই তা পুনরায় শুরু হয়ে যায়।

লসলেস অডিও
এই ফিচারটি এক্সক্লুসিভ ইয়ারবাড এয়ারপডস প্রো ২-এর জন্যই আনা হয়েছে। আপনি যখনই ভিশন প্রো-এর সঙ্গে এয়ারপডস কানেক্ট করবেন, ঠিক তখনই ফিচারটি লসলেস অডিও সাপোর্ট করবে।

আরও পড়ুন: ১০ মিনিটের চার্জে ৭ ঘণ্টা চলবে ইয়ারবাড 

পার্সোনালাইজড ভলিউম
এই ফিচারটি স্বয়ংক্রিয়ভাবে মিডিয়া ভলিউম অ্যাডজাস্ট করবে, যা পারিপার্শ্বিকের নয়েজের উপরে নির্ভর করবে। অ্যাডাপ্টিভ অডিও এবং কনভার্সেশনাল অ্যাওয়ার্নেসের সঙ্গে সিঙ্ক করে কাজ করবে ফিচারটি।

মিউট/আনমিউট কল
কল মিউট এবং আনমিউট করার ক্ষেত্রে এটি সবচেয়ে হ্যান্ডি ফিচার হতে চলেছে। তার জন্য এয়ারপডের স্টেমে সিঙ্গেল প্রেস করলেই হবে। এই ফিচারটি কেবল নতুন প্রজন্মের এয়ারপডস এবং এয়ারপডস ম্যাক্স ব্যবহারকারীদের জন্য নিয়ে আসা হয়েছে।

অটোমেটিক সুইচিং আরও উন্নত
এই ফিচারটি ডিভাইসগুলোর অটোমেটিক সুইচিং উল্লেখযোগ্যভাবে উন্নত করে, যা খুব সহজে এবং নির্বিঘ্নভাবে ট্রানজিশনে সাহায্য করবে।

সূত্র: অ্যাপল গ্যাজেট

কেএসকে/জিকেএস

আরও পড়ুন