ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

৬৫০ সিসির ক্লাসিক বাইক আনছে রয়্যাল এনফিল্ড

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ০৫:৩০ পিএম, ২২ জুন ২০২৩

রয়্যাল এনফিল্ড এবার ক্লাসিক মডেলের 650 সিসির ভার্সন আনতে চলেছে। সংস্থার জনপ্রিয় একটি বাইক হচ্ছে ক্লাসিক ৩৫০। এবার সেই বাইকেরই নতুন ভার্সন আনছে রয়্যাল এনফিল্ড।

সম্প্রতি ভারতের রাস্তায় রয়্যাল এনফিল্ডের একটি মোটরবাইক পরীক্ষা করতে দেখা গিয়েছে। যা দেখে অনেকেই মনে করছেন এটি নতুন রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৬৫০ হতে পারে। তবে বাইক-প্রেমীদের একাংশ তর্ক জুড়েছে এটি সংস্থার নতুন বাইক শটগান ৬৫০।

ক্লাসিক ৩৫০ মডেলের পরিচিত টেলি স্কপিক সাসপেনশন দেওয়া হয়েছে নতুন এই বাইকেও। এছাড়া এতে ওয়্যার স্পোক হুইল, লম্বা মাডগার্ড এবং স্প্লিট সিট রয়েছে যা অনেকটাই ইঙ্গিত করে যে এটি ক্লাসিক ৬৫০ হতে পারে।

এছাড়া এটির পিশুটার এক্সহস্ট, সেন্টার ফুটপেগ, আপরাইট হ্যান্ডেলবার এবং রিল্যাক্স রাইডিং পজিশন নির্দেশ করে যে মোটরসাইকেলটি একদমই অন্য ধাঁচে তৈরি করতে চলেছে সংস্থা। জানা গিয়েছে, রয়্যাল এনফিল্ড সুপার মিটিওর থেকে অনুপ্রাণিত হয়ে বাইকটি তৈরি করতে চলেছে চেন্নাইয়ের সংস্থাটি।

বাইকটিতে থাকতে পারে ৬৪৮ সিসি অয়েল কুল্ড টুইন সিলিন্ডার ইঞ্জিন যা সর্বোচ্চ ৪৭ ব্রেক হর্সপাওয়ার এবং ৫২ এনএম টর্ক তৈরি করতে পারবে। সঙ্গে থাকবে ৬ স্পিড গিয়ারবক্স ও স্লিপার ক্লাচ। ব্রেকিংয়ের ক্ষেত্রে ডিস্ক ব্রেক সহ ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম দেখা যেতে পারে।

আরও পড়ুন: নতুন কেটিএম ডিউক বাইক এলো বাজারে

ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, এলইডি হেডলাইট, টেল ল্যাম্প সহ একাধিক ফিচার দেখা যাবে। বাইকটির দাম কতটি ভেরিয়েন্ট তার সম্পর্কে বিস্তারিত জানা যায়নি। তবে ক্লাসিক ৩৫০ এর দাম ভারতীয় বাজারে আছে ১ লাখ ৯৩ হাজার রুপি (এক্স-শোরুম)। সেই সঙ্গে রয়্যাল এনফিল্ড সুপার মিটিওর ৬৫০ এর দাম রয়েছে ৩ লাখ ৫৪ হাজার রুপি (এক্স-শোরুম)। ধারণা করা হচ্ছে নতুন বাইকটি এর কাছাকাছি দাম রাখা হতে পারে।

সূত্র: অটোকার

কেএসকে/জিকেএস

আরও পড়ুন