ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

একাধিক ওয়ার্কআউট ও স্পোর্টস মোডসহ এলো স্মার্টওয়াচ

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ০৫:২৮ পিএম, ১৩ অক্টোবর ২০২২

প্রযুক্তি বাজারে এলো টেক জায়ান্ট গুগলের প্রথম পিক্সেল ওয়াচ। চলতি বছরের শুরুতে গুগল আইও ২০২২-এর মঞ্চে এই ঘড়িটি সম্পর্কে সামান্য আভাস দিয়েছিল সংস্থাটি। একাধিক স্বাস্থ্য, ওয়ার্কআউট, স্পোর্টস মোড পাওয়া যাবে ঘড়িটিতে। আরও থাকছে একাধিক ওয়াচফেস, গরিলা গ্লাস ৫, মোবাইল নোটিফিকেশন।

নতুন গুগল পিক্সেল ঘড়িটি গোলাকার ১.৬ ইঞ্চি ডিসপ্লের সঙ্গে এসেছে। চারপাশে আছে গোলাকৃতির বেজেল। ডিসপ্লের ডান দিকে একটি রোটেড ক্রাউন বাটন উপস্থিত। যার মাধ্যমে ঘড়িটিকে নিয়ন্ত্রণ করা সম্ভব। এছাড়া ওয়্যার ওএস দ্বারা চালিত ঘড়িটিতে থাকছে গুগলের নিজস্ব অ্যাসিস্ট্যান্ট, ম্যাপ, ওয়ালেট এবং প্লে স্টোর।

গ্যালাক্সি স্মার্টওয়াচের মতো এই গুগল পিক্সেল ওয়াচেও আছে একটি বিশেষ টেকনোলজি, যার মাধ্যমে ব্যবহারকারী ঘড়িটির উপর ট্যাপ করে অ্যাপ চালু করতে পারবেন এবং এই অ্যাপের মাধ্যমে ঘড়িটির বিভিন্ন মেনু কাস্টমাইজ করা যাবে।

ঘড়িটিতে ২৪ ঘণ্টা হার্ট রেট মনিটর, স্লিপ ট্র্যাকার এবং অ্যাক্টিভ জোন মিনিটস দেওয়া হয়েছে। ঘড়িটিতে বিল্ট-ইন জিপিএস উপলব্ধ, যার মাধ্যমে ফোন ছাড়াই হাতে ঘড়িটি থেকে বাইরের অ্যাক্টিভিটি ট্র্যাক করা সম্ভব। সংস্থার দাবি, একবার চার্জে ২৪ ঘণ্টা ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম ঘড়িটি।

আরও থাকছে ঘড়ি থেকে ফোন কল করার জন্য এতে রয়েছে ইন্টিগ্রেটেড মাইক এবং স্পিকার। পানি ও ধুলা থেকে সুরক্ষার জন্য ঘড়িটি 5 ATM রেটিং প্রাপ্ত।

ব্ল্যাক, সিলভার এবং গোল্ড এই তিনটি স্ট্র্যাপ অপশনে এসেছে নতুন এই ঘড়িটি। তবে ব্যবহারকারী চাইলে লেমনগ্রাস, অলিভ, রেড, গ্রে এবং গ্রীন কালারেও এটি পেতে পারেন। গুগল পিক্সেল ওয়াচের ওয়াইফাই মডেলের দাম যুক্তরাষ্ট্রে ৩৪৯ ডলার। ফোরজি এলটিই মডেলের দাম থাকছে ৩৯৯ ডলার। বাংলাদেশি মুদ্রায় যা যথাক্রমে প্রায় ৩৫ হাজার ৮০০ টাকা ও ৪০ হাজার ৮০০ টাকা।

সূত্র: এনডিটিভি গ্যাজেট

কেএসকে/জিকেএস