ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

এবার ইনস্টাগ্রামে ইচ্ছামতো ক্যান্ডিড ছবি শেয়ার করুন

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ০৫:৪২ পিএম, ২৮ আগস্ট ২০২২

অনেকেই সোশ্যাল মিডিয়ায় ক্যান্ডিড ছবি বা ভিডিও শেয়ার করতে পছন্দ করেন। এবার তাদের জন্য ইনস্টাগ্রাম নিয়ে এলো নতুন ফিচার ‘ক্যান্ডিড চ্যালেঞ্জ’।

এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারী তার ক্যান্ডিড ছবি শেয়ার করতে পারবেন এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে। এর মাধ্যমে ব্যবহারকারীরা প্রতিদিন নির্দিষ্ট সময় সেট করতে পারবেন সময়। ওই সময় আপনাকে নোটিফিকেশন পাঠানো হবে। নিজেদের ক্যান্ডিড ছবি এবং ভিডিও তুলে শেয়ার করতে পারবেন ইনস্টাগ্রামে।

ইনস্টাগ্রামের ক্যান্ডিড চ্যালেঞ্জ ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা দুই মিনিটের মধ্যে তাদের মোবাইলের সামনের এবং পিছনের ক্যামেরা দিয়ে ছবি এবং ভিডিও তুলতে পারবেন শেয়ার করার জন্য। ইনস্টাগ্রাম অ্যাপে ব্যবহারকারীদের স্টোরিতে দেখা যাবে সেই ক্যান্ডিড ছবি এবং ভিডিও।

যদিও বর্তমানে এই ফিচার পরীক্ষামূলকভাবে চালু করা হয়েছে। তবে ধারণা করা হচ্ছে খুব শিগগির সব ব্যবহারকারীরা এই ফিচার পাবেন তার প্রোফাইলে। এর আগে ২০২০ সালে এই ফিচার ফ্রেঞ্চ সোশ্যাল মিডিয়া অ্যাপ ‘বিরিয়াল’ এই ফিচার চালু করেছিল। এই ফিচারের মাধ্যমেও ব্যবহারকারীদের অ্যাপের পক্ষ থেকে প্রতিদিন জানানো হয় নিজেদের ক্যান্ডিড ছবি এবং ভিডিও শেয়ার করার জন্য। ব্যবহারকারীরা যে সময় ঠিক করে রাখেন সেই নির্দিষ্ট সময়েই নোটিফিকেশন পাঠানো হয়। এর ফলে ব্যবহারকারীরা নিজেদের ক্যান্ডিড ছবি এবং ভিডিও শেয়ার করতে পারেন নির্দিষ্ট সময়ে।

ধারণা করা হচ্ছে বিরিয়ালের ফিচারটিকেই ইনস্টাগ্রামে যুক্ত করা হয়েছে। এছাড়াও ইনস্টাগ্রাম সম্প্রতি ডুয়াল ক্যামেরা অপশন এনেছে। এই অপশনের মাধ্যমে ফোনের পেছনের এবং সামনের ক্যামেরা দিয়ে একসঙ্গে শুট করা যাবে। এমন সব আকর্ষণীয় ফিচারের কারণেই দিন দিন গ্রাহকদের জনপ্রিয়তা অর্জন করছে ইনস্টাগ্রাম।

সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

কেএসকে/জিকেএস

আরও পড়ুন