ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

বাজারে লেনোভোর সাশ্রয়ী আইডিয়াপ্যাড

প্রকাশিত: ০৩:৩৮ পিএম, ১২ জানুয়ারি ২০১৬

যারা সল্পমূল্যে আধুনিক প্রযুক্তির ল্যাপটপ খুঁজে বেড়ান তাদের জন্য গ্লোবাল ব্র্যান্ড বাংলাদেশের আইটি বাজারে নিয়ে এল লেনোভোর ১০০ সিরিজের আইডিয়াপ্যাড। আধুনিক প্রযুক্তিতে পূর্ণ এই ১০০সিরিজের আইডিয়াপ্যাডগুলো পুরোনো আইডিয়াপ্যাডগুলোর চেয়ে  ১০ শতাংশ বেশি স্লিম ও ৮ শতাংশের বেশি হালকা ।

তাছাড়া ২.৩ কেজি ওজনের আইডিয়াপ্যাডগুলো ২২.৬ মিলিমিটার পাতলা এবং ১৫.৬ ইঞ্চি ডিসপ্লে সমৃদ্ধ , যার ফলে মুভি দেখা থেকে শুরু করে অন্যান্য দৈনন্দিন কাজগুলো হয় আরো স্বাচ্ছন্দের। এতে ব্যবহৃত হয়েছে লিথিয়াম সিলিন্ড্রিকাল নতুন প্রযুক্তির ব্যাটারি যা দীর্ঘস্থায়ী এবং অধিক সময় ব্যাকআপ দিয়ে থাকে।
 
পঞ্চম প্রজন্মের ইন্টেল কোরআই-৩ প্রসেসর সমৃদ্ধ এই আইডিয়াপ্যাডটিতে রয়েছে ৪ জিবি র‌্যাম, ৫০০ জিবি হার্ডডিস্ক। এছাড়াও এতে রয়েছে ২ জিবি এনভিডিয়া জিফোর্স ৯২০এম গ্রাফিক্স যা স্বচ্ছ ও নয়নাভিরাম ভিজ্যুয়াল ইফেক্ট দিয়ে থাকে। ১ বছর ওয়ারেন্টিসহ এই আইডিয়াপ্যাডটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৩৮ হাজার ৭শ টাকা ।

এছাড়াও পঞ্চম প্রজন্মের ইন্টেল কোরআই-৩ প্রসেসর, ৪ জিবি র‌্যাম, ৫০০ জিবি হার্ডডিস্ক এবং ইন্টেল গ্রাফিক্স সমৃদ্ধ মডেলটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৩৪ হাজার ৫ শ টাকা এবং ইন্টেল সেলেরন প্রসেসর, ২ জিবি র‌্যাম, ৫০০ জিবি হার্ডডিস্ক এবং অপারেটিং সিস্টেমের জন্য উইন্ডোজ ১০ জেনুইন ভার্সন সমৃদ্ধ মডেলটির মূল্য নির্ধারণ করা হয়েছে ২৫ হাজার ৫শ টাকা মাত্র।

আরএম/এসকেডি/আরআইপি