ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

শাওমির অ্যান্টিভাইরাল টি-শার্ট আসছে বাজারে

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ০১:৪১ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০২২

ভারতের বাজারে আসছে শাওমির অ্যান্টিভাইরাল টি-শার্ট। সংস্থার দাবি, টি-শার্টটি আটকাতে পারবে কোভিডসহ সব ধরনের জীবাণু।

এমআই পারফরম্যান্স টিশার্টে অ্যান্টিভাইরাল এবং অ্যান্টিব্যাকটেরিয়াল কোটিং রয়েছে। যা বিশেষ কিছু রোগজীবাণুকে দূরে রাখতে সাহায্য করে বা অন্তত তৈরি হওয়া থেকে আটকায়।

টি-শার্টটিতে রয়েছে অতিবেগুনি রশ্মি থেকে সুরক্ষিত থাকার সুবিধাও। এর মধ্যে থাকা অ্যান্টিমাইক্রোবিয়াল ফ্যাব্রিক যতবারই ধোয়া হোক না কেন এর আলট্রা ফ্রেশ এফেক্টিভ পারফরম্যান্স একইভাবে বজায় থাকবে বলে জানিয়েছে সংস্থাটি।

এছাড়াও টি-শার্টটিতে থাকবে ড্রিটেক (Dritech) টেকনোলজি। যা টি-শার্টটির ফ্যাব্রিকের মাধ্যমে ভেতরের এবং বাইরের তাপমাত্রায় পার্থক্য করতে পারবে প্রায় ২ ডিগ্রি পর্যন্ত। বাইরে যখন আপনি কোনো শারীরিক কসরত করছেন কিংবা খেলাধুলা করেন, তখনো পড়তে পারবেন টি-শার্টটি। কারণ ইউভিএ ও ইউভিবি প্রোটেকশন ফিচার রয়েছে এই মধ্যে।

টি-শার্টের সুতা অ্যান্টিভাইরাল আবরণ ও বুনন প্রযুক্তি দিয়ে তৈরি করা। যাতে ছিদ্রের আকার ১২০ ন্যানোমিটারের কম হয়। এর ফলে কোনো ভাইরাস বা ব্যাকটেরিয়া প্রবেশ করতে পারবে না টি-শার্টের ভেতরে।

ভারতীয় মুদ্রায় মাত্র ৬৯৯ টাকায় পাওয়া যাচ্ছে শাওমির অ্যান্টিভাইরাল টি-শার্টটি। তবে শুধু কালো রঙে শাওমির ওয়েবসাইটে পাওয়া যাবে এই অভিনব টি-শার্ট।

শাওমির পোশাক বিক্রি করার বিষয়টা এবারই প্রথম নয়। এর আগেও শাওমি পোশাক বিক্রি করেছে ভারতীয় বাজারে। শাওমি কোম্পানি বেশ কয়েকটি টি-শার্ট লঞ্চ করেছিল বিভিন্ন দামে। এমনকি এই সংস্থা এমআই ইকো অ্যাক্টিভ টি-শার্ট এস-ও লঞ্চ করেছিল। রিসাইকেল হওয়া প্লাস্টিক বোতল থেকে এই টি-শার্ট তৈরি হয়।

সূত্র: গিজমোচায়না

কেএসকে/এএসএম

আরও পড়ুন