ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

বয়স্ক এমডির খোঁজে টেলিটক

প্রকাশিত: ০৬:১৮ পিএম, ৩০ ডিসেম্বর ২০১৫

রাষ্ট্রায়ত্ত মোবাইল ফোন অপারেটর টেলিটকের নতুন ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) খোঁজে নেমেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। বুধবার এ বিষয়ে নিজস্ব ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিটিআরসি।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের উপ-সচিব প্রকৌশলী শেখ রিয়াজ আহমেদ স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়, ব্যবস্থাপনা পরিচালক পদে ৫৫-৬৫ বছর বয়সী বাংলাদেশি নাগরিক খুঁজছে টেলিটক। যার থাকতে হবে টেলিযোগাযোগ ক্ষেত্রে ২০ বছরের অভিজ্ঞতা। এবং ন্যূনতম ৫ বছর উচ্চতর প্রশাসনিক পদে কাজ করেছেন এমন ব্যক্তি এ পদের জন্য আবেদন করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, প্রতিষ্ঠানের প্রধান হিসেবে নিয়োগ পেতে প্রার্থীর যোগ্যতা ইঞ্জিনিয়ারিং এবং এমবিএ বা সমমানের ডিগ্রি থাকতে হবে। এছাড়া ব্যবস্থাপনা, প্রশাসনিক, পরিকল্পনা প্রণয়ণসহ প্রতিষ্ঠানের খুটিনাটি সব ধরনের দায়িত্ব পালন করতে হবে জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রতিষ্ঠানের ৭৫০ দক্ষ কর্মী থাকবে ব্যবস্থাপনা পরিচালকের আওতায়। ২৬ জানুয়ারি পর্যন্ত আবেদন করা যাবে।

এদিকে নতুন ব্যবস্থাপনা পরিচালকের জন্য নিয়োগ বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে। তবে এর আগেও ২০১৪ সালের মার্চ মাসে টেলিটকের এমডির খোঁজে মন্ত্রণালয় বিজ্ঞপ্তি প্রকাশ করলেও শেষ পর্যন্ত নিয়োগ প্রক্রিয়া স্থগিত হয়ে যায়। তৎকালীন টেলিটকের এমডি মো. মুজিবুর রহমানসহ নতুন ব্যবস্থাপনা পরিচালক হওয়ার জন্য ১২ জন আবেদন জমা দিয়েছিলেন।

সে সময় ভারপ্রাপ্ত এমডি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছিলেন গিয়াসউদ্দিন আহমেদ। তিনি টেলিটকের থ্রিজি প্রকল্পের প্রকল্প পরিচালকের পাশাপাশি নিজ দায়িত্বের অতিরিক্ত টেলিটকের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করেন। গিয়াসউদ্দিন আহমেদ মূলত বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল)-এর একজন পরিচালক। প্রেষণে টেলিটকে কর্মরত ছিলেন। অবশ্য এর আগেও তিনি কিছু দিনের জন্য ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করেন।

বিটিআরসির সর্বশেষ প্রকাশিত প্রতিবেদনে দেখা যায়, টেলিকম প্রতিষ্ঠানগুলোর মধ্যে বিদায়ী বছরে সবচেয়ে বেশি গ্রাহক হারিয়েছে টেলিটক। চলতি মাসে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম জানান, বিটিসিএল থেকে আসা টেলিটকের এমডি গিয়াস উদ্দিনকে সরিয়ে দেয়া হয়েছে। পাশাপাশি রাষ্ট্রায়ত্ত মোবাইল অপারেটর টেলিটকের কর্মকর্তাদের বিরুদ্ধে নানা অভিযোগের দুর্নীতি তদন্তে ৫ সদস্যের কমিটি গঠন করেছে সরকার।

আরএম/বিএ