ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

৯ বছর পর ইনস্টাগ্রাম পোস্ট প্রিভিউ ফিরছে টুইটারে

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ০৩:৩৫ পিএম, ০৮ নভেম্বর ২০২১

সামাজিক যোগাযোগ মাধ্যম হিসেবে জনপ্রিয় এক সাইড টুইটার। নতুন এক ফিচার যুক্ত হলো ফেসবুকের মালিকানাধীন সাইডটিতে। এখন থেকে টুইটারে ইনস্টাগ্রাম লিংক শেয়ার করার সময় পোস্টের প্রিভিউ দেখতে পাবেন ব্যবহারকারীরা।

যদিও ফিচারটি টুইটারে নতুন নয়। দীর্ঘ ৯ বছর পর টুইটারে ফিরছে ইনস্টাগ্রাম পোস্ট প্রিভিউ ফিচার। ২০১২ সালে ফেসবুকের অধীনে যাওয়ার পর ফিচারটি বন্ধ করে দিয়েছিল প্রতিষ্ঠানটি।

বিবিসি জানিয়েছে, আগামী ১০ নভেম্বর থেকেই টুইটারে ফিচারটির সুবিধা পাচ্ছেন কিছু ব্যবহারকারী। শিগগির বাকিদের জন্যও চালু হবে এটি। পুরোনো ফিচার নতুন করে চালু করলেও এটি নিয়ে প্রচরণা চালাচ্ছে ইনস্টাগ্রাম ও টুইটার।

যদি কেউ তার সর্বশেষ ইনস্টাগ্রাম পোস্টটি টুইটার টাইমলাইনে শেয়ার করতে চান তখন একটি টুইটে আইজি (ইনস্টাগ্রাম) পোস্টের লিংক শেয়ার করতে হবে, তখন প্রিভিউ কার্ড হিসেবে দেখা যাবে ছবিটি।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ২০১২ সালে টুইটারের সমর্থন বন্ধ করে সমালোচনা ও বিতর্কের জন্ম দিয়েছিল ইনস্টাগ্রাম। ফেসবুকের অধীনে যাওয়ার পর ইনস্টাগ্রাম বলেছিল, নিজস্ব কনটেন্টের ওপর নিয়ন্ত্রণ ফিরে পেতে চায় তারা। সে সময় ইনস্টাগ্রামের সহ-প্রতিষ্ঠাতা কেভিন সিস্ট্রোম দাবি করেছিলেন, তিনিই নিয়েছেন ওই সিদ্ধান্ত, ফেসবুক প্রধান মার্ক জুকারবার্গ নন।

ইনস্টাগ্রামের সহ-প্রতিষ্ঠাতা কেভিন সিস্ট্রোম দাবি করেন, নিজস্ব ওয়েব প্ল্যাটফর্মের পরিধি বাড়ানোর চেষ্টা করছে ইনস্টাগ্রাম। টুইটারের জন্য বাড়তি সুবিধা বন্ধ করার মাধ্যমে ওয়েব প্ল্যাটফর্মে ব্যবহারকারীদের আগ্রহ বাড়ানো যাবে বলে আশা করছেন তিনি।

সূত্র: বিবিসি

কেএসকে/এমএস

আরও পড়ুন