ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

টেলিটকের ব্যর্থতা তদন্তে উচ্চ পর্যায়ের কমিটি

প্রকাশিত: ০৮:৫০ এএম, ১৮ নভেম্বর ২০১৫

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, টেলিটকের প্রতি দেশের মানুষের আগ্রহ অনেক বেশি। অথচ সরকারি এই সংস্থাটি কাঙ্খিত সেবা দিতে পারছে না। অনিয়ম, দুর্নীতির কারণে লোকসানের মুখে পড়েছে। কি কারণে টেলিটক অন্যসব বেসরকারি মোবাইল অপারেটগুলোর সঙ্গে প্রতিযেগিতায় আসতে পারছে না। এসব তদন্ত করতে তিন থেকে চার দিনের মধ্যে একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি করা হবে।

গবেষক, বিশ্লেষক ও শিক্ষকদের নিয়ে গঠন করা হচ্ছে উচ্চ পর্যায়ের এই কমিটি। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্ব ভার গ্রহণের পর প্রথমবারের মতো টেলিটকের প্রধান কার্যালয় পরিদর্শনে দিয়ে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

বুধবার সকাল ১০ টায় রাজধানী গুলশানে টেলিটকের প্রধান কার্যালয় পরিদর্শনে গিয়েছেন তিনি। এর আগে মঙ্গলবার তিনি প্রথমবারের মতো পরিদর্শন করেছেন বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি) কার্যালয় পরিদর্শন করেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ সচিব ফয়জুর রহমান চৌধুরী ও টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) গিয়াস উদ্দিন আহমেদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এ সময় তিনি টেলিটকের এমডিকে কোন কথা না বলে শুনার জন্য বলেন। এমডির উদ্দ্যেশে কঠোর হুশিয়ারি উচ্চারণ করে বলেন, টেলিটকের বিরুদ্ধে কেন এতো অভিযোগ থাকবে। আপনারা কি করেন। কেনো দেশের সব জায়গায় টেলিটকের সিম পাওয়া যাবে না। কাস্টমার কেয়ারে কেনো গ্রাহক হয়রানি হয়। ১৫ বছর ধরে সরকারের একটি প্রতিষ্ঠান স্থবির থাকতে পারে না।

তিন মাসের মধ্যে এসব সমস্যা সমাধানের আল্টিমেটাম দিয়ে তারানা হালিম টেলিটকের এমডিকে বলেন, প্রয়োজনে নতুন মানুষ দিয়ে শুরু করেন। পুরাতন জনবল সরিয়ে সেখানে নতুন উদ্যোমীদের কাজের সুযোগ করে দিন।

টুজি এবং থ্রীজি সম্প্রসারণ কার্যক্রম বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, আমি জানি এ মুহূর্তে সব সমস্যা সমাধান সম্ভব নয়। ছোট খাটো সমস্যাগুলো এমুহূর্তে সমাধান সম্ভব। অনলাইনে পাওয়া গ্রাহকদের একটি অভিযোগনামা এমডি’র হাতে তুলে দিয়ে সেগুলো দ্রুত সমাধানের নির্দেশ দেন তারানা হালিম।

আরএম/জেডএইচ/এমএস