ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

টেলিকমিউনিকেশনে বিশৃঙ্খলা কাম্য নয় : তারানা হালিম

প্রকাশিত: ০৯:৩৬ এএম, ১৭ নভেম্বর ২০১৫

টেলিকমিউনিকেশন খাতের সুবিধা ভোগ করছে দেশের মোট জনসংখ্যার অর্ধেকেরও বেশি মানুষ তাই এ খাতের বিশৃঙ্খলা আর কখনোই কাম্য নয় বলে মন্তব্য করেছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

মঙ্গলবার দুপুরে প্রথমবারের মতো বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি) ভবন পরিদর্শনে এসে এ মন্তব্য করেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, কোনো অপারেটর পরিকল্পিতভাবে অনিয়ম, দুর্নীতির আশ্রয় নিলে সরকার তাদের বিরুদ্ধে অনমনীয় দৃষ্টিভঙ্গি দেখাতে বাধ্য হবে।
 
এ সময় তিনি মন্ত্রণালয় ও কমিশনের কর্মকর্তাদের উদ্দেশ্যে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, টেলিকমিউনিকেশন খাতের গতিশীলতা ও শৃঙ্খলা রক্ষায় প্রত্যেক কর্মীকে তার দায়িত্ব পালন করতে হবে। থাকতে হবে সব ধরণের লোভ লালসার ঊর্ধ্বে। অবৈধ ভিওআইপি ব্যবসাসহ সব ধরণের অনিয়ম দুর্নীতি রোধে অভিযান জোরদার করতে হবে। এ জন্য কমিশনকে সব ধরনের সহায়তা করবে মন্ত্রণালয়।
 
প্রতিমন্ত্রী এ সময় সাইবার সিকিউরিটি আরো বাড়াতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের তাগিদ দেন। যেনো সাইবার অপরাধীদের দ্বারা আর কোনো কোমলমতি নারী আত্মহননের পথ বেঁছে না নেন। এ জন্য প্রয়োজনে ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করারও পরামর্শ দেন তারানা হালিম।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিটিআরসি’র চেয়ারম্যান ড. শাজাহান মাহমুদ, ভাইস চেয়ারম্যান বিগ্রেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব, বিটিআরসি’র সচিব সারোয়ার আলম প্রমুখ।
 
আরএম/এসকেডি/পিআর