ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

ইউকে-বাংলাদেশ ই-কমার্স মেলা শুরু ১৩ নভেম্বর

প্রকাশিত: ১০:৪৫ এএম, ০১ নভেম্বর ২০১৫

‘ডিজিটাল বাংলাদেশ: এ ল্যান্ড অব অপারচুনিটিজ’ স্লোগানকে সামনে রেখে ১৩ ও ১৪ নভেম্বর লন্ডনের মাইল অ্যান্ড রোডের ‘দ্য ওয়াটারলিলি’তে দ্বিতীয় বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ইউকে-বাংলাদেশ ই-কমার্স ফেয়ার। বৃহস্পতিবার লন্ডনে এক সংবাদ সম্মেলনে মেলা সম্পর্কে বিস্তারিত জানানো হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আইসিটি ডিভিশন, বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটি ও কমপিউটার জগৎ এর যৌথ আয়োজনে এই মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। মেলায় বাংলাদেশ সরকারের দুই জন মন্ত্রীসহ প্রায় ১২ জন ঊর্ধ্বতন কর্মকর্তা অংশ নেবেন।
 
সংবাদ সম্মেলনে বলা হয়, এক্সপোর্ট প্রমোশন ব্যুরোর সহযোগিতায় মেলার প্লাটিনাম স্পন্সর হিসেবে রয়েছে এনআরবি ব্যাংক লিমিটেড এবং সিলভার স্পন্সর হিসেবে আইজিডাব্লিউ অপারেটরস ফোরাম। মেলায় ৫০টির বেশি প্রতিষ্ঠান অংশ নিয়ে তাদের পণ্য ও সেবা প্রদর্শন করবে।

আশা করা হচ্ছে ই-কমার্স সেক্টরের প্রায় ৫ হাজার প্রফেশনাল এবং সদস্যগণ মেলায় অংশ নিয়ে অভিজ্ঞতা বিনিময় করবেন।

যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আব্দুল হান্নান ইউকে-বাংলাদেশ ই-কমার্স ফেয়ার সম্পর্কে বলেন, বাংলাদেশে ই-কমার্স দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। দিন দিন অনলাইনে কেনাকাটা ও লেনদেন বাড়ছে। ফলে একদিকে যেমন পণ্যের দাম কমছে অন্যদিকে এই খাতে অনেক এসএমই কোম্পানি হচ্ছে এবং নতুন নতুন কর্মসংস্থান তৈরি হচ্ছে।
 
মেলার প্রতিষ্ঠাতা এবং অন্যতম আয়োজক কমপিউটার জগৎ এর সিইও মো. আব্দুল ওয়াহেদ তমাল বলেন, গত তিন বছরে বাংলাদেশের ই-কমার্স খাত অনেক দূর এগিয়েছে এবং সমৃদ্ধ হয়েছে। লন্ডনে ইউকে-বাংলাদেশ ই-কমার্স ফেয়ার অংশগ্রহণকারী প্রতিষ্ঠান, দর্শনার্থী, আমন্ত্রিত অতিথিবৃন্দসহ সবার জন্য আনন্দদায়ক হবে এবং নতুন অভিজ্ঞতা সঞ্চার করার পাশাপাশি স্মরণীয় হয়ে থাকবে।

আরএম/এসকেডি/আরআইপি