ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

প্রতি ১২ সেকেন্ডে ১টি ফেসবুক অ্যাকাউন্ট

প্রকাশিত: ০১:২৬ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০১৫

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক জানিয়েছেন,  দেশে এ মুহুর্তে প্রতি ১২ সেকেন্ডে নতুন একটি ফেইসবুক অ্যাকাউন্ট খোলা হচ্ছে। বৃহস্পতিবার জাতীয় সংসদে ঝিনাইদহ-৩ আসনের নবী নেওয়াজের মৌখিক প্রশ্নের উত্তরে প্রতিমন্ত্রী এই তথ্য জানান।

সংসদ সদস্য অভিযোগ করে বলেন, ফেসবুকে তার একটি অ্যাকাউন্ট রয়েছে। কিন্তু অজ্ঞাত ব্যাক্তিরা তার নাম ও ছবি ব্যবহার করে আরো বেশ কয়েকটি অ্যাকাউন্ট পরিচালনা করছেন। এ থেকে পরিত্রাণের কোন উপায় আছে কি না তা প্রতিমন্ত্রীর কাছে জানতে চান তিনি।

উত্তরে প্রতিমন্ত্রী বলেন, বিশ্বের বৃহৎ এ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিদিনই নতুন করে বিভিন্ন রাজনীতিক, সরকারি কর্মকর্তা, বিশিষ্ট ব্যাক্তিরা যুক্ত হচ্ছেন। তাদের উচিত হবে অন্য কাউকে দিয়ে পরিচালিত না করে নিজের অ্যাকাউন্ট নিজেকেই পরিচালিত করা। এর পরেও যদি অ্যাকাউন্ট নিয়ে কোন অভিযোগ থাকে তার চিহ্নিত করার জন্য সরকারের সাইবার সিকিউরিটি ফোর্স নামে একটি বিভাগ রয়েছে। এছাড়া ০১৭৬৬৬৭৮৮৮৮ নম্বরে যোগাযোগ করে অভিযোগ জানালে তাৎক্ষনিকভাবে ব্যবস্থা নেয়ার কথাও জানান প্রতিমন্ত্রী।

জুনায়েদ আহমেদ পলক বলেন, সরকার তথ্য প্রযুক্তি খাতের উন্নয়নে ব্যপক উদ্যোগ গ্রহণ করেছেন। কেননা ইন্টারনেট হলো উন্নয়নের পাসওয়ার্ড। আগামী ৫ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী গণভবন থেকে চারশ ৮৭ উপজেলায় একসঙ্গে ইন্টারনেট সপ্তাহ উদ্বোধন করবেন। এটি হবে বিশ্বের সবচেয়ে বড় ইন্টারনেট সপ্তাহ।    

এইচএস/এএইচ/পিআর