ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

জমে উঠেছে ল্যাপটপ মেলা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:১৬ এএম, ১৫ ডিসেম্বর ২০১৭

‘শোক থেকে শক্তি, প্রযুক্তিতে মুক্তি’ স্লোগানে রাজধানীতে শুরু হয়েছে তিনদিনব্যাপী ল্যাপটপ মেলা। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) এ মেলার আয়োজন করেছে এক্সপোমেকার। বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এ মেলা চলবে শনিবার পর্যন্ত।

১৯তম বারের মতো এবারেরর ল্যাপটপ মেলায় একটি মেগা-প্যাভিলিয়ন, পাঁচটি প্যাভিলিয়ন, ১৪টি মিনি প্যাভিলিয়ন ও ২৭ স্টলে প্রযুক্তিপণ্য প্রদর্শন ও বিক্রি হচ্ছে। দেশ-বিদেশের শীর্ষস্থানীয় প্রযুক্তিপণ্য নির্মাতা ও বিপণনকারী প্রতিষ্ঠানগুলো তাদের সর্বশেষ প্রযুক্তির পণ্য প্রদর্শন ও বিক্রি করছে। মেলায় বিভিন্ন পণ্যে রয়েছে ছাড় ও নানা ধরনের অফার।

মেলার দ্বিতীয় দিন শুক্রবার ছুটির দিন হওয়ায় সকাল থেকেই প্রযুক্তিপ্রেমীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এই ভিড় আরো বাড়তে থাকে।

laptop

বেসরকারি একটি বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী এসেছে ল্যাপটপ মেলায়। তাদের মধ্যে একজন এহসানুল বাড়ি রিজভি। তিনি বলেন, মেলায় পছন্দের ল্যাপটপ খুঁজে পেতে সুবিধা অনেক বেশি। মেলা উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠান মূল্যছাড় দিচ্ছে। কোন প্রতিষ্ঠান কত ছাড় দিয়েছে, কাদের অফার বেশি ভালো এসব যাচাইবাছাই করছি। যাদের পণ্যটি ভালো এবং বিশেষ ছাড়-উপহার আছে তা বিবেচনা করে একটি ল্যাপটপ কিনব। সে জন্য বন্ধুদেরও সঙ্গে এনেছি।

আয়োজকদের সঙ্গে কথা হলে তারা জানান, সকাল থেকেই দর্শনার্থী-ক্রেতা-প্রযুক্তিপ্রেমীরা মেলায় আসছেন, ঘুরে ঘুরে বিভিন্ন ল্যাপটপ দেখছেন। বেশিরভাগ দর্শনার্থী ল্যাপটপ দেখে অফার সম্পর্কে জানছেন। সিদ্ধান্তগ্রহণ শেষে বিকেল এবং আগামীকাল (শনিবার) এসব পণ্য তারা বেশি কিনবেন।

এএস/জেডএ/আইআই

আরও পড়ুন