ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

উইন্ডোজ ১০ মোবাইলে আগ্রহ হারাচ্ছে মাইক্রোসফট

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ১২:০৫ পিএম, ১০ অক্টোবর ২০১৭

ক্রেতাদের সুবিধা দেওয়ার জন্য পিসির পাশাপাশি মোবাইল অপারেটিংয়ে সিস্টেমে উইন্ডোজ ১০ ভার্সন চালু করেছিল মাইক্রোসফট। কিন্তু স্মার্টফোন অপারেটিংয়ে উইন্ডোজ-১০ এর উচ্চাকাঙ্ক্ষা থেকে প্রতিষ্ঠানটি সরে আসছে।

উইন্ডোজ ১০ প্রধান জো বেলফোর টুইটার পোস্টে জানিয়েছেন, তাদের মোবাইল অপারেটিং সিস্টেমে নতুন কোনো সুযোগ-সুবিধা কিংবা হার্ডওয়ার যুক্ত হচ্ছে না। মোবাইলে উইন্ডোজ ১০ আধুনিকীকরণের ব্যাপারটি এখন তাদের মনোযোগের কেন্দ্রবিন্দুতে নেই।

‘সার্বজনীন অ্যাপ’ দিয়ে উইন্ডোজ ১০ ক্রেতাদের আকর্ষণ অর্জন করতে চেয়েছিল মাইক্রোসফট। যে অ্যাপ মোবাইল ও কম্পিউটারে ব্যবহার করা যাবে। কিন্তু সার্বজনীন অ্যাপের ধারণাটি ক্রেতাদের মনোযোগ আকর্ষণে ব্যর্থ হয়েছে।

jagonews24

গবেষণা প্রতিষ্ঠান আইডিসি’র ফ্রান্সিকো জেরোনিমো বলেছেন, উইন্ডোজ ১০ মোবাইল ব্যবহারীর সংখ্যাও বৃহৎ পরিসরে গড়ে ওঠেনি। এই কারণে এটি মোবাইল অপারেটর ও ক্রেতাদের কাছে আকর্ষণীয় হয়ে উঠতে পারেনি।

‘ভোক্তাদের দৃষ্টিভঙ্গির পরিপ্রেক্ষিতে অ্যান্ড্রয়েড কিংবা আইফোন অপারেটিং সিস্টেমে উইন্ডোজ ১০ কোনো সুখকর অভিজ্ঞতার দৃষ্টান্ত স্থাপন করতে পারেনি।’

উইন্ডোজ ১০ প্রধান জানিয়েছেন আমরা অবশ্যই উইন্ডোজ ১০ এর সিকিউরিটি সিস্টেম, বাগ ফিক্স প্রভৃতি ক্ষেত্রে সাপোর্ট দেব। তবে নতুন কোনো ফিচার কিংবা হার্ডওয়ার যোগ করা এই মুহূর্তে আমাদের লক্ষ্য নয়।

সূত্র : বিবিসি।

একে/আরআইপি

আরও পড়ুন