ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

হাইটেক পার্ক ও বিজনেস অটোমেশনের সমঝোতা স্বাক্ষর

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১২:২৬ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০১৭

বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ ও বিজনেস অটোমেশন লিমিটেডের মধ্যে সমঝোতা স্বাক্ষরিত হয়েছে। এই দুই প্রতিষ্ঠানের চুক্তির ফলে কিউ-প্রো সিস্টেমের মাধ্যমে গ্রাহকরা দ্রুত এবং ঝামেলামুক্ত সেবা পাবে পাশাপাশি বঙ্গবন্ধু হাইটেক সিটিতে ব্যাপক কর্মসংস্থান সৃষ্টি হবে।

বুধবার আগারগাঁও এ অবস্থিত আইসিটি টাওয়ারের প্রধান কার্যালয়ে এ স্বারক স্বাক্ষরিত হয়। সমঝোতার মধ্য দিয়ে কালিয়াকৈরে অবস্থিত ‘বঙ্গবন্ধু হাইটেক সিটিতে সেবা ভবনে ৪ হাজার ৬০০ বর্গফুট জায়গা বিজনেস অটোমেশন লিমিটেডকে বরাদ্দ দেয়া হলো। বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম এনডিসি এবং বিজনেস অটোমেশন লিমিটেডের পক্ষে এর ব্যবস্থাপনা পরিচালক জাহিদুল হাসান সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে বিজনেস অটোমেশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জাহিদুল হাসান বলেন, ‘ব্যাংক এবং হাসপাতালের মতো সেবামূলক প্রতিষ্ঠান সমূহে গ্রাহকরা যেন সহজে কাঙ্ক্ষিত সেবা সমূহ উপভোগ করতে পারেন সে লক্ষ্যে বিজনেস অটোমেশন লিমিটেড কাজ করে যাচ্ছে। বিজনেস অটোমেশন লিমিটেড ‘কিউ-প্রো’ নামে একটি সিস্টেম তৈরি করেছে। ‘কিউ-প্রো’ একটি কম্পিউটার নির্ভর স্বয়ংক্রিয় সারি ব্যবস্থাপনা পদ্ধতি যা গ্রাহকদের সারি ব্যবস্থাপনায় পেশাদারিত্ব আনে

এবং একই সঙ্গে প্রিমিয়াম গ্রাহকদের অগ্রাধিকারমূলক সেবা নিশ্চিত করে থাকে। বাংলাদেশের যেকোন সেবামূলক প্রতিষ্ঠানে এই সিস্টেম ব্যবহার করা যেতে পারে। এরই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু হাইটেক সিটিতে প্রথমে কিউ-প্রো’ সিস্টেম এসেমব্লিং এবং পরবর্তীতে ম্যানুফেকচারিং করা হবে।

হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম এনডিসি বিজনেস অটোমেশন লিমিটেডের কার্যক্রম বঙ্গবন্ধু হাইটেক সিটিতে দ্রুত শুরু করার পরামর্শ দেন। কিউ-প্রো’ সিস্টেমের মাধ্যমে গ্রাহকরা দ্রুত এবং ঝামেলামুক্ত সেবা পাবে এবং এর মাধ্যমে বঙ্গবন্ধু হাইটেক সিটিতে ব্যাপক কর্মসংস্থান হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এতে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের আওতাধীন বিভিন্ন প্রকল্পের পরিচালকরা ও অন্যান্য কর্মকর্তারা এবং বিজনেস অটোমেশন লিমিটেডের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এএস/এমআরএম/জেআইএম

আরও পড়ুন