ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

আসছে রাইড শেয়ারিং অ্যাপ ইজিয়ার

জ্যেষ্ঠ প্রতিবেদক | প্রকাশিত: ০৩:১৮ এএম, ১২ জুলাই ২০১৭

আগস্ট মাস থেকে পরীক্ষামূলকভাবে চালু হতে যাচ্ছে রাইড শেয়ারিং মোবাইল অ্যাপ ইজিয়ার (ezzyr)। এটি স্মার্টফোনে ইন্সটল করে অতি সহজেই গাড়ি, বাইক কিংবা অ্যাম্বুলেন্স অন ডিমান্ড বুক করা যাবে। এছাড়াও প্রিরিজার্ভেশনের অপশন দিয়ে দূর যাত্রার জন্য গাড়ি বুকিং দিলে সময় মতো গাড়ি হাজির হয়ে যাবে দরজায়। শিগগিরই অ্যাপেল প্লে স্টোরে পাওয়া যাবে অ্যাপটি। 

ইজিয়ারের পরিচালক কামরুল হাসান ইমন বলেন, আমরা পুরোপুরি দেশিও উদ্যোক্তা এবং সম্পূর্ণ দেশিও প্রযুক্তিবিদের নিয়ে অ্যাপটি ডেভলভ করেছি। এখন শেষ মুহূর্তের কাজ চলছে। সেপ্টেম্বর মাস থেকে ঢাকাতে এই অ্যাপভিত্তিক গাড়ি এবং বাইক শেয়ারিং সার্ভিসের বাণিজ্যিক যাত্রা শুরু হবে। যা এই বছরেই পরের ধাপে চট্টগ্রাম ও সিলেটে শুরু করা হবে। আগামী দুই মাসে আমরা যত সম্ভব গাড়ি ও প্যাসেঞ্জারদের আগ্রহী করে তোলার চেষ্টা করব রেজিস্ট্রেশন করার জন্য। যারা প্রথমদিকের রেজিস্ট্রেশন করবেন তাদের সবার জন্যই কিছু ছাড় থাকবে পুরো বছর জুড়ে। 

তিনি আরো বলেন, ঢাকা শহরে শুধুমাত্র গাড়ি ও বাইক চলন্ত অবস্থায় থাকলে ট্রাফিক জ্যাম অনেকাংশে কমে যাওয়া ছাড়াও যাদের গাড়ি নেই তারা পরিবার নিয়ে একটু আরামে যাতায়াত করতে পারবেন। এছাড়া দ্রুত বহনের জন্য বাইক সার্ভিসটিও ভালো সাড়া পাবে।

আরএম/এআরএস/এমএস