ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

বিনামূল্যে অনলাইনে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ দেবে ইশিখন

তথ্যপ্রযুক্তি ডেস্ক | প্রকাশিত: ১০:১২ এএম, ৩০ জুন ২০১৭

অনলাইনে বিনামূল্যে ১০টি বিষয়ের ওপর প্রশিক্ষণের উদ্যোগ নিয়েছে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণদাতা প্রতিষ্ঠান ইশিখন। সারাদেশে প্রত্যন্ত অঞ্চলের তরুণদের জন্য ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ দেবে প্রতিষ্ঠানটি। তিন ও পাঁচ মাসব্যাপী তাদের কোর্সে দেশের যে কোনো প্রান্ত থেকে তরুণরা অংশগ্রহণ করতে পারবে। এ প্রশিক্ষণ পাবে ঘরে বসেই।

গত দুই বছর ধরে অনলাইন ভিত্তিক প্রশিক্ষণ দিচ্ছে প্রতিষ্ঠানটি। এবারে দুই হাজার প্রশিক্ষণার্থীকে প্রশিক্ষণ দেয়ার লক্ষ্য নির্ধারণ করেছে ইশিখন। দক্ষ ফ্রিল্যান্সার ও প্রশিক্ষকেরা অনলাইন কোর্স পরিচালনা করবেন।

জানা গেছে, ফ্রিল্যান্সিং প্রশিক্ষণে সর্বমোট ২ হাজার জন সুযোগ পাবেন। আগামী ১০দিন পর্যন্ত প্রশিক্ষণের জন্য আগ্রহীরা আবেদন করতে পারবেন। সর্বশেষ তথ্য অনুযায়ী এ পর্যন্ত ৮৫৩ জন আবেদন করেছেন প্রশিক্ষণটির জন্য।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়েছে, ২০১৬ সালে বিনামূল্যের এই কোর্সের আওতায় ফ্রিল্যান্সিং ও তথ্যপ্রযুক্তি বিষয়ক ১৫ হাজার টাকার অধিক খরচের কয়েকটি কোর্সে এক হাজার শিক্ষার্থী প্রশিক্ষণ নেন। এবারে প্রশিক্ষণের মান আরও উন্নত করা হয়েছে। প্রতি বছরের মতো এ বছরেও নিবন্ধন ফি ৩৫০ টাকা লাগবে।

এবারে প্রশিক্ষণ শেষে সনদের পাশাপাশি বৃত্তি ও আয়ের সুযোগ করে দেবে ইশিখন। কোর্সে অংশ নিয়ে যারা ৮০ শতাংশের ওপরে নম্বর পাবেন তাদের ৫০ জনকে ১৫ হাজার টাকা বৃত্তি দেবে প্রতিষ্ঠানটি। আবেদন করতে ভিজিট: www.eshikhon.com/pro-offer

এএস/জেএইচ/পিআর