ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

ঢাকায় গুগল আইও রিক্যাপ শুক্রবার

প্রকাশিত: ০২:৪৯ এএম, ০৫ জুন ২০১৭

গুগল ডেভেলপার গ্রুপ (জিডিজি) বাংলার আয়োজনে শুক্রবার ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ডেভেলপারদের সম্মেলন গুগল আইও রিক্যাপ বাংলাদেশ।

গত ১৭ মে থেকে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় অনুষ্ঠিত হয়েছে গুগলের সবেচেয়ে বড় বার্ষিক ডেভেলপার সম্মেলন, গুগল আইও। সারাবিশ্বের ডেভেলপার ও প্রযুক্তিপ্রেমীরা বছরজুড়ে এই সম্মেলনটির অপেক্ষায় থাকেন। প্রযুক্তির চমকপ্রদ সব ব্যবহার দেখানো ছাড়াও গুগলের নতুন সব পণ্যের ঘোষণাও দেওয়া হয় এই সম্মেলনে। এ বছর বাংলাদেশের জিডিজি থেকে ৪ জন এই সম্মেলনে অংশ নেন।

গুগল আইও এর আদলে বাংলাদেশে আইও রিক্যাপের আয়োজন হতে যাচ্ছে। এখন চলছে নিবন্ধন। ইতিমধ্যে দুই হাজারের বেশি আগ্রহী এই সম্মেলনে অংশ নিতে নিবন্ধন করেছেন। যার মধ্য থেকে সাতশজনকে নির্বাচন করা হবে গুগল আইও রিক্যাপ বাংলাদেশে অংশ নেওয়ার।

গুগল আইও রিক্যাপ অনুষ্ঠিত হবে রাজধানীর কাওরান বাজারের টিসিবি ভবন অডিটোরিয়ামে (সোনারগাঁ হোটেল এর বিপরীত পাশে)। এতে গুগল আইওতে আগামীর প্রযুক্তি নিয়ে নতুন কী কী ঘোষণা আসলো সেগুলো নিয়ে আলোকপাত করা হবে। থাকবে বেশ কিছু টেকসেশন। গুগলের নানান প্রযুক্তি নিয়ে আলোচনা হবে।

এবারের গুগল আই ও রিক্যাপ বাংলাদেশে গুরুত্ব পাবে ক্লাউড কম্পিউটিং। দেশি তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞদের পাশাপাশি গুগল আইও রিক্যাপে উপস্থিত থাকবেন গুগলের প্রোগ্রাম ম্যানেজার মনিকান্তন কৃষ্ণমূর্তি। তিনি ফায়ারবেসসহ গুগলের সাম্প্রতিক প্রযুক্তি নিয়ে কথা বলবেন। অংশগ্রহনের জন্য নিবন্ধন: www.gdgbangla.com

এআরএস/এমএস