ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

জেডটিই-বাংলালিংক নিয়ে এলো বিশ্বের সবচেয়ে বড় ভার্চুয়াল এসডিএম

প্রকাশিত: ১০:৪৩ এএম, ২৪ মে ২০১৭

বিশ্বের সবচেয়ে বড় ভার্চুয়াল এসডিএম (সাবস্ক্রাইবার ডাটা বেসড ম্যানেজমেন্ট) প্ল্যাটফর্মের মাধ্যমে ৬০ মিলিয়ন গ্রাহকের মাইগ্রেশনের সফলতার ঘোষণা দিয়েছে বাংলাদেশে।

দেশের শীর্ষস্থানীয় ডিজিটাল কমিউনিকেশন সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক ও মোবাইল ইন্টারনেটের প্রযুক্তি, এন্টারপ্রাইজ এবং টেলিকমিউনিকেশন সেবা দানকারী আন্তর্জাতিক প্রতিষ্ঠান জেডটিই কর্পোরেশন মঙ্গলবার রাতে রাজধানীর এক হোটেলে আয়োজিত অনুষ্ঠানের মাধ্যমে এ ঘোষণা দেয়।
অনুষ্ঠানে জানানো হয়, এই রূপান্তর বাংলাদেশের ডিজিটাল অগ্রযাত্রায় একটি গুরুত্বপূর্ণ মাইলফলক তৈরি করেছে।

ভার্চুয়াল এসডিএম বর্তমানে বিশ্বের সর্ববৃহৎ ভিএসডিএম প্ল্যাটফর্ম। এটি বাংলালিংকের মূল কোম্পানি ভিয়নকে দক্ষ ডাটা ম্যানেজমেন্ট অর্জনে ও সেবার প্রাপ্যতা নিশ্চিত করতে সহায়তা করবে।

ভার্চুয়াল এসডিএম প্ল্যাটফর্মের উন্নত ভার্চুয়ালাইজেশন প্রযুক্তির মাধ্যমে হার্ডওয়্যার ও সফটওয়্যারকে আলাদা করতে সাহায্য করে ।

এই অনলাইন প্রযুক্তিটি উচ্চগতির গ্রাহক সেবা নিয়ে আসবে এবং ডিজিটাল পরিবর্তনের সুফল পাবেন গ্রাহকরা। বাংলালিংকের ৬০ মিলিয়ন গ্রাহক এই নেটওয়ার্ক ভার্চুয়ালাইজেশনের সুবিধা ভোগ পাবেন বলে জানিয়েছেছন সংশ্লিষ্টরা।

বাংলালিংকের সিইও এরিক অস বলেন, বাংলালিংক সত্যিকার অর্থে একটি সর্বব্যাপী ডিজিটাল সমাজ গঠনের চেষ্টা করে আসছে। এ লক্ষ্যে আমাদের সহযোগী প্রযুক্তি প্রতিষ্ঠানের সহায়তায় ভার্চুয়াল এসডিএম প্ল্যাটফর্মের সফল বাণিজ্যিকীকরণের মাধ্যমে আমরা একধাপ এগিয়ে গেলাম।

জেডটিই বাংলাদেশের সিইও ভিনসেন্ট লিউ বলেন, স্ট্যাটেজিক পার্টনার হিসেবে, ভিয়নের ব্যবসায়িক সফলতার ধারাবাহিকিতা অর্জনের জন্য আমরা শ্রেষ্ঠ সেবা ও সমাধান প্রদানের অঙ্গীকারের ধারাবাহিকতা বজায় রাখব।

জেডটিই মুলত গ্রাহক, ক্যারিয়ার, কোম্পানি এবং পাবলিক সেক্টরের গ্রাহকদের উন্নত টেলি-কমিউনিকেশন সিস্টেম, মোবাইল ডিভাইস এবং এন্টারপ্রাইস টেকনোলজি সেবা দিয়ে থাকে।

এইচএস/এমএমএ/জেআইএম

আরও পড়ুন