ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

ফেসবুক বন্ধের সিদ্ধান্ত হয়নি

প্রকাশিত: ১০:৫১ এএম, ০৩ এপ্রিল ২০১৭

সরকার ফেসবুক বন্ধের বিষয়ে কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি। এ বিষয়ে বিভ্রান্ত না হওয়ার জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ জানিয়েছে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ।

সোমবার ডাক ও টেলিযোগাযোগ বিভাগের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এনায়েত হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ  তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয় ‘মধ্যরাতে ছয় ঘণ্টা বন্ধ থাকবে ফেসবুক’ শিরোনামে বিভিন্ন পত্রিকা ও অনলাইনে যে খবর প্রকাশিত হয়েছে তা সঠিক নয়।

Facebook

এর আগে জানা যায়, মধ্যরাতে ছয় ঘণ্টা ফেসবুক বন্ধ রাখার বিষয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগকে চিঠি দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন শাখা। ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এ বিষয়ে টেলিযোগাযোগ খাতের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) মতামত চায়।

এর আগে মধ্যরাত থেকে ভোর ৬টা পর্যন্ত বাংলাদেশে ফেসবুক বন্ধ রাখার বিষয়ে মতামতের জন্য মন্ত্রিপরিষদ বিভাগ গত ২৩ মার্চ ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় এবং তথ্য মন্ত্রণালয়ে আলাদা করে চিঠি পাঠিয়েছে।

চিঠিতে বলা হয়েছে গত বছর জুলাই মাসে অনুষ্ঠিত জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনে এ বিষয়টি উত্থাপন করার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ব্যাপারে সম্মতি জানিয়েছেন। প্রধানমন্ত্রীর সম্মতির পর গত বছর ২৮ আগস্ট থেকে এ বিষয়ে কাজ করছিল মন্ত্রিপরিষদ বিভাগ এবং শেষ পর্যন্ত এটার বাস্তবায়ন করার জন্য সম্ভাব্য ব্যবস্থা নিতে দুই মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়। 

জেইউ/আরএম/জেএইচ/এমএস

আরও পড়ুন