ভিডিও EN
  1. Home/
  2. তথ্যপ্রযুক্তি

তথ্যপ্রযুক্তি খাতে বাংলাদেশ আজ রোল মডেল

প্রকাশিত: ০২:০০ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০১৭

জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল ও ইউএন-এসকাপ’র এক্সিকিউটিভ সেক্রেটারি সামসাদ আক্তার বলেছেন, ইউএন-এসকাপ সদস্যভুক্ত দেশগুলোর মধ্যে তথ্যপ্রযুক্তি খাতে দৃশ্যমান অগ্রগতির ফলে বাংলাদেশ আজ রোল মডেল। সদস্যভুক্ত দেশগুলো পারস্পরিক সহযোগিতা অংশীদারিত্বের ভিত্তিতে আরও প্রয়োগ করা হলে এ অঞ্চল তথ্যপ্রযুক্তি খাত আন্তর্জাতিক মানদণ্ডে এগিয়ে যাবে।

বুধবার সকালে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে আগারগাঁওস্থ তার কার্যালয়ে সাক্ষাৎকালে তিনি এসব কথা বলেন।
 
সম্প্রতি অনুষ্ঠিত ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের বার্ষিক সম্মেলনে প্রকাশিত সুষম উন্নয়নের অগ্রগতির সূচকে বিশ্বে বাংলাদেশের অবস্থান ৩৬তম হওয়ায় জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের ভূয়সী প্রসংশা করেন।

ict

প্রতিমন্ত্রী পলক বাংলাদেশকে ইউএন-এসকাপের পরবর্তী স্টিয়ারিং কমিটির সভাপতি নির্বাচিত করায় ইউএন-এসকাপ এর নির্বাহী সেক্রেটারি সামসাদ আক্তারকে ধন্যবাদ জানান। এছাড়া এশিয়া-প্যাসিফিক ইনফরমেশন সুপার হাইওয়েতে সদস্যভুক্ত দেশগুলোকে একক নেটওয়ার্কে সংযুক্ত করতে একটি চূড়ান্ত প্রস্তাব ইউএন-এসকাপের আগামী বৈঠকে বাংলাদেশ উপস্থাপন করবে বলে জানান।

উল্লেখ্য, গত বছরের ৪ অক্টোবর পলক থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে আয়োজিত উচ্চপর্যায়ের এক ফোরামে ইউএন-এসকাপের সদস্যভুক্ত দেশগুলোকে এশিয়ান-প্যাাসিফিক ইনফরমেশন সুপার হাইওয়েতে যুক্ত করার প্রস্তাব দিলে ফোরাম বাংলাদেশের এ প্রস্তাবকে সমর্থন করে এবং বাংলাদেশকে পরবর্তী এক বছরের জন্য এশিয়া-প্যাসিফিক ইনফরমেশন সুপার হাইওয়ে ওয়ার্কিং গ্রুপের চেয়ারম্যান নির্বাচিত করে।
 
আরএম/আরএস/জেআইএম